পাকিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত বেড়ে ৪৪

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩ ০৩:৪১; আপডেট: ৩১ জানুয়ারী ২০২৩ ১০:০৬

ছবি: সংগৃহীত

পাকিস্তানের পেশাওয়ার পুলিশ লাইন্স এলাকার এক মসজিদে নামাজের সময় শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে। এতে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫৭ জন। ভয়াবহ বিস্ফোরণের দায় স্বীকার করেছে তেহরিক ই তালেবান পাকিস্তান। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

সোমবার দুপুর ১টা ৪০ মিনিটের দিকে জোহরের নামাজ আদায়ের সময় বিপুল সংখ্যক লোক প্রার্থনার জন্য জড়ো হয়েছিল তখন ওই বিস্ফোরণ হয়। সেখানে পুলিশ এবং সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ কর্মকর্তা সিকান্দার খান বলেন, ভবনটির একটি অংশ ধসে পড়েছে। অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

দুপুর ২টার দিকে পেশোয়ারের এলআরসি হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ অসিম বলেন, বোমা বিস্ফোরণে ২৮ জন নিহত এবং আহত ১২০ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। ডাক্তার বলেছেন, আহতদের মধ্যে ১০ জন আশঙ্কাজনক অবস্থায় আছেন। ওই অঞ্চল সম্পূর্ণ ঘিরে ফেলা হয়েছে। শুধুমাত্র অ্যাম্বুলেন্স প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এই বোমা হামলাকে কেন্দ্র করে শহরের হাসপাতালগুলোতে মেডিক্যাল জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এই ব্যাপারে ইস্যু করা এক নোটিশে বলা হয়েছে, ‘সকল ডাক্তার এবং সহযোগী স্টাফদের জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।’

এখন পর্যন্ত জানা যায়নি, এটা পেঁতে রাখা বোমার বিস্ফোরণ নাকি আত্মঘাতী হামলা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top