লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৫৭ মরদেহ উদ্ধার

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩ ১৯:১০; আপডেট: ৬ মে ২০২৪ ০০:২৬

ছবি: ফাইল

পশ্চিম লিবিয়ার শহরের কাছে ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনার পর অন্তত ৫৭টি মৃতদেহ উপকূলে ভেসে আসার তথ্য পাওয়া গেছে। একাধিক সূত্রের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা।

জীবিত উদ্ধার হওয়া এক ব্যক্তি জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার ইউরোপের উদ্দেশ্যে রওনা হওয়া একটি নৌকায় প্রায় ৮০ জন যাত্রী ছিল। নৌকাটি ডুবে গেলে এই দুর্ঘটনা ঘটে। নৌকা ডুবে যেতে থাকলে, তর্ক-বিতর্ক শুরু হয়। তা সত্ত্বেও নৌকা পরিচালনার দায়িত্বে থাকা ব্যক্তি নৌকা থামাননি।

উপকূলরক্ষী এক কর্মকর্তা ফাথি আল-জায়ানি জানিয়েছেন, পূর্ব ত্রিপোলির কারাবুল্লি থেকে এক শিশুসহ ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, শরণার্থীরা পাকিস্তান, সিরিয়া, তিউনিসিয়া ও মিসরের।

ত্রিপোলির পশ্চিমে উপকূলীয় শহর সাবরাথার একজন রেড ক্রিসেন্ট সহায়তা কর্মী বলেছেন, পাঁচ দিন আগে লিবিয়ার উপকূলে একটি নৌকা ডুবে যাওয়ার পর কর্তৃপক্ষ ৪৬টি মৃতদেহ উদ্ধার করেছে।

সর্বশেষ গত সোমবার ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়। লাশগুলো কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলে রেড ক্রিসেন্ট ফেসবুকে নিশ্চিত করেছে।নুষ ডুবে গিয়েছিল, যা গত ছয় বছরে রেকর্ড করা তিন মাসের সময়ের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top