ইসরায়েলে ব্লিনকেন পৌঁছানোর পর হামাসের রকেট হামলা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ১৪:৪৪; আপডেট: ২ মে ২০২৪ ১৮:৪৫

ছবি: সংগৃহীত

গাজার দুটি শরণার্থী শিবিরে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলার জবাবে তেল আবিবে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস।

ইসরায়েলের প্রতি সংহতি জানিয়ে তেল আবিবে পৌঁছেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। বৃহস্পতিবার (১২ অক্টোবর) তিনি তেল আবিবে অবতরণ করার পরে এই রকেট হামলা চালালো হামাস।

এদিকে শুক্রবার আম্মানে ফিলিস্তিনি ও জর্ডান নেতাদের সঙ্গে বৈঠক করবেন ব্লিনকেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন আম্মানে ফিলিস্তিনি ও জর্ডানের নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছেন এক মার্কিন কর্মকর্তা।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, সাংবাদিকদের কাছে পাঠানো এসএমএস বার্তায় হামাস বলেছে, 'আল কাশেম ব্রিগেডের সদস্যরা তেল আবিবে রকেট হামলা চালিয়েছে। আল-শাতি ও জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে।'

হামাসের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াদ আল-বুজুম এএফপিকে বলেন, ইসরায়েলি বাহিনী আজ (বৃহস্পতিবার) সকালে আল-শাতি ও জাবালিয়া শিবিরে গণহত্যা চালিয়েছে। যার ফলে অসংখ্য মানুষ হতাহত হয়েছেন।

এদিকে তেল আবিবে হামাসের আকস্মিক হামলার পর ব্লিনকেনের সঙ্গে সফররত এক কর্মকর্তা এএফপিকে বলেন, আগামীকাল (শুক্রবার) আম্মানে পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে বৈঠক করবেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top