রাস্তায় নেমে এসেছে ট্রাম্প সমর্থকরা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০ ০০:৫১; আপডেট: ২৯ মে ২০২৪ ০২:৩৭

ওয়াশিংটন ডিসিতে হাজার হাজার ট্রাম্প সমর্থক।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ এনে ট্রাম্পের সমর্থক তথা শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী গ্রুপ প্রাউড বয়েজ ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ র‌্যালি বের করেছেন। খবর রয়টার্স ও এনপিআরের। 

এদিকে বাইডেনের সমর্থকদের সাথে ট্রাম্পের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। হোয়াইট হাউসের কাছে বাইডেনের বিজয় উদযাপন করতে আসা নারী, বিভিন্ন উদারবাদী ও মানবাধিকার সংগঠনের কর্মীদের সাথে প্রাউড বয়েজ সদস্যদের সংঘর্ষ হয়। এতে অন্তত দুই জন আহত হয়েছেন।

সদ্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক ব্যবধানে ট্রাম্পকে হারিয়েছে বাইডেন। তিনি ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন। 

পরজয় না মেনে নিজ সিদ্ধান্তে অনড় থাকা ট্রাম্প পেয়েছে ২৩২ ভোট। তিনি এখনও নির্বাচনে কারচুপি, অনিয়ম ও প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে বলে দাবি করছেন। 

এদিকে ট্রাম্পের দাবির সাথে ব্যাপক উৎসাহিত তার সমর্থকরা। তারা তার এসব দাবি বিশ্বাস করে উগ্র ও সহিংস কর্মকাণ্ডে উৎসাহিত হচ্ছে। 

নতুন প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের সব পথও বন্ধ করে দিচ্ছে ট্রাম্প। ক্ষমতা হস্তান্তরের সরকারি কাজের স্বাভাবিক প্রক্রিয়াও বাধাগ্রস্ত করছেন তিনি।

এ সময় বিক্ষোভকারীরা রিপাবলিকান দের নির্বাচনী প্রচারণার স্লোগান ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ এর অনুকরণে ‘মিলিয়ন এমএজিএ মার্চ’ শিরোনামে নতুন স্লোগান তৈরি করে রাস্তায় নামে। 

টুইটারে সব সময় আপডেট থাকা ট্রাম্পও টুইট করেন ‘লাখো মানুষ তাদের সমর্থনে রাস্তায় নেমে এসেছে। তারা প্রতারণা ও দুর্নীতির আশ্রয় নেয়া নির্বাচনের পক্ষে থাকবে না।’

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top