দিল্লিতে রাত্রিকালীন কারফিউ জারি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১ ২০:৫৮; আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১২:১২

ফাইল ছবি
মহামারী করোনাভাইরাসের ক্রমাগত বৃদ্ধির ফলে ভারতের দিল্লি সরকার রাত্রিকালীন কারফিউ জারি করেছে। মঙ্গলবার থেকে এটি কার্যকর হয়ে চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত এ কারফিউর সময় নির্ধারণ করা হয়েছে।
 
দিল্লি সরকারের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘‌বর্তমানে দিল্লিতে যেভাবে করোনা কেস বৃদ্ধি পাচ্ছে তাতে রাত্রিকালীন কারফিউ জারি করার মতো মুখ্য সিদ্ধান্ত নিতেই হতো। রাত ১০টা থেকে ভোর পাঁচটা ৩০ এপ্রিল পর্যন্ত এই কার্ফু জারি থাকবে। জরুরি পরিষেবাগুলোকে ছাড় দেয়া হয়েছে।’
 
প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার বারবার রাজ্যগুলোর সাথে বৈঠক ও লিখিতভাবে জানিয়েছে, কোভিড সংক্রমণের চেইন ভাঙার জন্য হয় রাত্রিকালীন কারফিউ নয়তো সংক্ষিপ্ত বা সপ্তাহান্তের লকডাউন জারি করা হোক। শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন, রাজধানীতে চতুর্থ করোনা ওয়েভ চলছে কিন্তু তাই বলে লকডাউন কখনাই এর সমাধান হতে পারে না।
 
মহারাষ্ট্র জারি রাত্রিকালীন কারফিউ
১৫ মার্চ মহারাষ্ট্র সরকারকে লেখা এক চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেন, ‘রাত্রিকালীন কারফিউ, সপ্তাহান্তে লকডাউন ইত্যাদি সতর্কতা অবলম্বন করতে হবে। জেলা প্রশাসনকে জোরদার ও কার্যকর কনটেইনমেন্ট কৌশলসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কোভিড বিধি অনুসরণ করতে হবে।’‌ মহারাষ্ট্র ইতিমধ্যে রাজ্যে রাত্রিকালীন কারফিউ জারি করে দিয়েছে।
 
 
 
 
 
 
সূত্র : ওয়ান ইন্ডিয়া


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top