তালেবানের হাতে আফগান সরকারের গণমাধ্যম বিভাগের প্রধান নিহত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ আগস্ট ২০২১ ১৩:৫৫; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৭:২১

আফগান সরকারের গণমাধ্যম বিভাগের প্রধান দাওয়া খান মেনাপাল

একের পর এক তালেবান ঘাঁটি ধ্বংস করছে আফগানিস্তানের সেনারা। তালেবান ঘাঁটিতে লাগাতার বিমান হামলা চালাচ্ছে আফগান সেনা। প্রতিশোধ নিতে আফগানিস্তানের সরকারি কর্মকর্তাদের নিশানা করা হবে, আগেই জানিয়ে দিয়েছিল তালেবান। এবার করলও তাই। আফগান সরকারের মিডিয়া বিভাগের প্রধানকে হত্যা করল তালেবানরা।

শুক্রবার (৬ আগস্ট) দেশটির রাজধানী কাবুলের এক মসজিদে গুলি করে হত্যা করা হল আফগানিস্তানের মিডিয়া ইনফরমেশন সেন্টারের প্রধান দাওয়া খান মেনাপালকে। আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র মিরওয়াইজ স্তানিকজাই এই মৃত্যুর খবর স্বীকার করে নিয়েছেন।

বিবৃতি জারি করেছে তালেবানরাও। তালেবানের মুখপাত্র জাবিহুল্লা মুজাহিদ সংবাদ মাধ্যমে বার্তা দিয়ে জানিয়েছে, দাওয়া খানকে বিশেষ অভিযান চালিয়ে খুন করেছে মুজাহিদরা।
গত এপ্রিলে আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন আফগানিস্তান থেকে সেনা সরানোর কথা ঘোষণা করে। ৩১ আগস্টের মধ্যে আফগানিস্তান ছেড়ে চলে যাবে মার্কিন সেনা। এরপর মে মাস থেকে আফগানিস্তানে ফের মাথাচাড়া দিয়েছে তালেবানরা। একের পর এক ছোট শহর, গ্রাম দখল করছে। আফগান সরকার, সেনা কর্মকর্তাদের হত্যা করছে। তবে কাবুলে এই প্রথম হামলা চালাল তালেবান। গত মঙ্গলবারই কাবুলে তালেবানি হামলা থেকে অল্পের জন্য প্রাণে বাঁচেন আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লা মোহম্মদি।



বিষয়: তালেবান


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top