বাইডেনের বিষাদগার করলেন ট্রাম্প

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৮ আগস্ট ২০২০ ২০:৪৩; আপডেট: ১৬ মে ২০২৪ ২১:৪১

কনভেনশনে বক্তব্য রাখছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবিঃ সংগৃহিত)

বেঁজে উঠছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দামামা। ডোনাল্ড ট্রাম্প পুনরায় রিপাবলিকান পার্টির পক্ষ থেকে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ায় এতে আরো যুক্ত হয়েছে নতুন মাত্রা।

দলটির কনভেনশনের প্রথম দিনই আনুষ্ঠানিকভাবে ট্রাম্পকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছিল।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) কনভেনশনের শেষ বক্তৃতায় ট্রাম্প সেই মনোনয়ন আনুষ্ঠানিকভাবে গ্রহণ করলেন।

কনভেনশনের শেষ বক্তব্যে তার প্রেসিডেন্ট প্রতিদ্বন্ধী জো বাইডেনের কথা সমালোচনা করেন তিনি।

বক্তব্যে ট্রাম্প দাবি করেন যুক্তরাষ্ট্রের চলমান সংকটকে আর ঘনীভূত করবে জো বাইডেন। হোয়াইট হাউসের লনে বিশাল মঞ্চে দাঁড়িয়ে জনগণকে সতর্ক করে ট্রাম্প বলেন, তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বাইডেন ‘আমেরিকান মাহাত্ম্য’ ধ্বংস করে দিতে চান। ট্রাম্পের দাবি, যুক্তরাষ্ট্র ঘিরে তৈরি হওয়া সংকট বাইডেন প্রেসিডেন্ট হলে আরও বাড়বে।

তিনি জো বাইনডেনের বিষাদগার করে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এ নির্বাচন নির্ধারণ করবে আমরা আমেরিকান স্বপ্নকে রক্ষা করতে পারব কিনা। জো বাইডেন আমেরিকার রক্ষাকর্তা নয়। তিনি আমেরিকার জন্য ধ্বংসাত্মক একজন, যদি তাকে সুযোগ দেন তা হলে আমেরিকান মাহাত্ম্যকে ধ্বংস করে দেবেন তিনি।’

আমেরিকার অর্থনীতিকে বিশ্বের সর্বোচ্চ শিখরে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, যদি তিনি ক্ষমতায় ফেরেন, তা হলে যুক্তরাষ্ট্রকে এক ঐতিহাসিক স্তরে পৌঁছে দেবেন। মার্কিন অর্থনীতি সর্বোচ্চ স্তরে পৌঁছাবে। করোনাভাইরাসের ভ্যাকসিনও এ বছরের শেষে বা তার আগেই বাজারে চলে আসবে বলে জানিয়েছেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট বর্ণবাদ সমস্যা নিরসন করার আশ্বাস ও দেন দেশবাসীকে।

এদিকে তার বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়া হিসেবে বাইডেন টুইটারে লিখেছেন– ‘যখন ডোনাল্ড ট্রাম্প বলছেন যে, আপনি জো বাইডেনের আমেরিকায় নিরাপদে থাকবেন না, তখন চারদিক তাকান এবং নিজেকে জিজ্ঞাসা করুন– আপনি ডোনাল্ড ট্রাম্পের আমেরিকায় কতটা নিরাপদ?’

  • খবর-যুগান্তর
    এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top