অভিনেতার গুলিতে নিহত সিনেমাটোগ্রাফার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১ ০৫:২৮; আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ২১:১৩

সংগৃহীত ছবি

সিনেমায় শুটিং চলার সময় অভিনেতার নকল বন্দুকের গুলিতে প্রাণ হারিয়েছেন এক সিনেমাটোগ্রাফার। ঘটনায় একইসাথে সিনেমাটির পরিচালক আহত হয়েছেন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের রাজধানী সান্তা ফি শহর থেকে দক্ষিণে বোনানজা ক্রিক র‌্যাঞ্চে শুটিং চলতে থাকা 'রাস্ট' সিনেমার সেটে এই দুর্ঘটনা ঘটে বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, সিমেমার শুটিং চলার সময় অভিনেতা অ্যালেক বল্ডউইন নকল বন্দুক থেকে গুলি করলে সিনেমাটোগ্রাফার হালাইনা হাচিনস গুলিবিদ্ধ হয়ে নিহত হন। অপরদিকে সিনেমার পরিচালক জোয়েল সুজা গুলিতে আহত হন।

পুলিশের বিবৃতিতে বলা হয়, 'স্থানীয় শেরিফের অফিস নিশ্চিত করেছে রাস্টের সেটে দুইজন গুলিবিদ্ধ হয়েছে। ৬৮ বছর বয়সী প্রযোজক ও অভিনেতা অ্যালেক বল্ডউন একটি নকল বন্দুক থেকে গুলি করলে ৪২ বছর বয়সী আলোকচিত্র পরিচালক হালাইনা হাচিনস ও ৪৮ বছর বয়সী পরিচালক জোয়েল সুজা গুলিবিদ্ধ হন।'

ঘটনার জন্য কোনো প্রকার অভিযোগ এখনো গঠন করা হয়নি বলে জানায় পুলিশ। তবে ঘটনার বিষয়ে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেয়া হচ্ছে এবং তদন্ত করা হচ্ছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ঘটনার পর হাচিনসকে হেলিকপ্টারে করে নিউ মেক্সিকো বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়। অপরদিকে সুজাকে অ্যাম্বুলেন্সে করে ক্রাইস্টাস সেন্ট ভিনসেন্ট রিজিওনাল মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

তাৎক্ষণিকভাবে সুজার আহত হওয়ার মাত্রা সম্পর্কে জানা যায়নি। তবে অভিনেত্রী ফ্রান্সিস ফিসার শুক্রবার সকালে টুইট করেন, সুজা হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা তাকে ম্যাসেজ করে জানিয়েছে।

এদিকে অভিনেতা বল্ডউইনের এক মুখপাত্র জানিয়েছেন, নকল বন্দুক থেকে দুর্ঘটনাক্রমে গুলি বের হয়ে এই হতাহতের ঘটনা ঘটেছে।

অপরদিকে সান্তা ফির পুলিশের শেরিফের মুখপাত্র জুয়ান রিওস বলেন, 'জনাব বল্ডউইনকে গোয়েন্দারা জিজ্ঞেসাবাদ করেছেন। তিনি তার বক্তব্য দিয়েছেন ও প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি স্বেচ্ছায় এসেছেন এবং জিজ্ঞেসাবাদ শেষে তিনি ভবন ছেড়ে গেছেন। কোনো অভিযোগ গঠন করা হয়নি বা কাউকে গ্রেফতারও করা হয়নি।'



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top