রাজশাহীতে ২০ হাজার লিটার ভোজ্য তেল জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ মে ২০২২ ০৯:৩৫; আপডেট: ১০ মে ২০২২ ০৯:৩৬

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের দুইটি গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ২৭ হাজার লিটার ভোজ্য তেল জব্দ করেছে পুলিশ। এর মধ্যে সোয়াবিন তেল ১৯ হাজার ৪০০ লিটার সোয়াবিন ও ১ হাজার লিটার। পুলিশ তেলের মালিক ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে (৪০) কে গ্রেফতার করে। সোমবার রাত সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত পুলিশ এ অভিযান চালায়। 

তিনি চেওখালি গ্রামের ইসমাইল সাজির ছেলে। অভিযানের সময় স্বপনের বড় ভাই রফিকুল ইসলাম পালিয়ে যায়। 

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, তাহেরপুর বাজারে একটি সরকারি গোডাউন রয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা সেটি ভাড়া নিয়ে ব্যবহার করে। ওই গোডাউনে টিসিবির পণ্য থাকতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০ ড্রাম তেল পাওয়া যায়।

ইফতে খায়ের আলম বলেন, ১০০ ড্রাম তেলের মধ্যে ৬৩ ড্রামে রয়েছে সোয়াবিন তেল। প্রতি ড্রামে তেল রয়েছে ২০৪ লিটার। সে হিসেবে সোয়াবিন তেল রয়েছে ১২ হাজার ৮৫২ লিটার। আর বাকি ৩৭ ড্রামে রয়েছে ৭ হাজার ৫৪৮ লিটার সরিষার তেল।

তিনি বলেন, পরে তার পাশে গ্রেপ্তার স্বপনের বড় ভাই রফিকুল ইসলামের আরেকটি গোডাউনে আরও ৩১ ড্রাম সোয়াবিন তেল পাওয়া যায়। সেখানে রয়েছে ৬ হাজার ৩২৪ লিটার সোয়াবিন তেল। এ নিয়ে দুই গোডাউনে সোয়াবিন তেল পাওয়া গেছে ১৯ হাজার ১৭৬ লিটার।

তিনি বলেন, অভিযানের সময় ব্যবসায়ী শহীদুল ইসলাম স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার বড় ভাই রফিকুল ইসলাম পালিয়ে যায়। এছাড়াও দুইটি গোডাউন সিল করে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top