আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২ ২১:১১; আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২১:১২

রাজটাইমস ডেস্ক

১. ৩ মাসে খেলাপি ঋণ বেড়েছে ৯ হাজার ১৩৯ কোটি টাকা

থামছে না খেলাপী ঋণের পাগলা গোড়া। দেশের নেতিবাচক অর্থনীতি মোকাবেলায় সরকারের বিশেষ ছাড়ের মধ্যেও উর্ধ্বমুখী। হত সেপ্টেম্বর পর্যন্ত খেলাপি ১ লাখ ৩৪ হাজার কোটি টাকা ছাড়িয়ে গেছে। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. ব্যাংক গ্রাহকদের আশ্বস্ত করল বাংলাদেশ ব্যাংক

দেশের ব্যাংকগুলোয় সঞ্চিত গ্রাহকদের আমানত খোয়া যাবে না বলে আশ্বস্ত করল বাংলাদেশ ব্যাংক। সকল সঞ্চয় সম্পূর্ণ নিরাপদে রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। খবর টিবিএসের।

লিঙ্ক

৩. বিশ্বব্যাংকের কাছে ঋণ চায় বাংলাদেশ

বিশ্বব্যাংকের অঙ্গ সংস্থা ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) তহবিল থেকে কম সুদের ঋণ চেয়েছে বাংলাদেশ। দেশের সংকট উত্তরনে প্রতিষ্ঠানটির কাছে এমন অনুরোধ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। খবর টিবিএসের।

লিঙ্ক

৪. ল্যাভরভের কাছে জ্বালানি সহায়তা চাইবে বাংলাদেশ

চলতি মাসের শেষের দিকে বাংলাদেশে আসতে যাচ্ছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। এই সময় রাশিয়ার কাছে জ্বালানি সহায়তাসহ খাদ্যশস্য সরবরাহ ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ পাইপলাইনে থাকা প্রকল্পগুলোর দ্রুত বাস্তবায়ন নিয়েও আলোচনা করবে ঢাকা। খবর টিবিএসের।

লিঙ্ক

৫. ডলার সংকটে বিদেশগামী শিক্ষার্থীদের নতুন করে ফাইল খোলা বন্ধ

বিদেশগামী শিক্ষার্থীরা কঠিন এক পরিস্থিতির মুখোমুখি। নানা চেষ্টা সাধনায় বিদেশের বিশ্ববিদ্যালয়ে ভর্তির নিশ্চয়তা পেলেও অধিকাংশ ব্যাংকেই শিক্ষার্থীদের নতুন করে ফাইল খোলা বন্ধ করা হয়েছে। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৬. ঢাকাকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা আওয়ামী লীগের

১০ ডিসেম্বর যেন রেড লাইন। এই ১০ ই ডিসেম্বরকে নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। তবে ঢাকায় বিএনপির মহাসমাবেশকে ঘিরে পরিকল্পনা সাজাচ্ছে। বিএনপিকে মোকাবেলায় মাঠে থাকবে আওয়ামী লীগ, ফলে রাজধানী ঢাকা ‘অবরুদ্ধ’ হয়ে পড়তে পারে। খবর প্রথম আলো।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top