দেশজুড়ে ধর্ষণের প্রতিবাদে শাহবাগে গণজমায়েত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০ ২০:২৬; আপডেট: ৬ অক্টোবর ২০২০ ২০:৫১

শাহবাগে ধর্ষণবিরোধী গণজমায়েত।

সিলেটের এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশজুড়ে অব্যাহত ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদে রাজধানীর শাহবাগে দ্বিতীয় দিনের মতো ধর্ষণ বিরোধী আন্দোলন শুরু হয়েছে।

মঙ্গলবার (০৬ অক্টোবর) দুপুর ১২টা থেকে ‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এই গণজমায়েত শুরু হয়।

গণজমায়েতে পৃথক পৃথক মিছিল সহযোগে যোগ দিয়েছেন ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ প্রগতিশীল বিভিন্ন ছাত্র সংগঠনের কর্মী, লেখক-কবি ও ব্লগাররা।

রিপোর্ট লেখা পর্যন্ত শাহবাগে গণজমায়েত চলছে এবং নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শাহবাগ মোড় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল বের করা হবে।

এ সময় গণজমায়েতে বিক্ষোভকারীরা ‘আমার মাটি আমার মা, ধর্ষকদের হবে না’, ‘যে রাষ্ট্র ধর্ষকের, সে রাষ্ট্র মানি না’, ‘যে রাষ্ট্র ধর্ষককে পুষে, সে রাষ্ট্র মানিনা’সহ ধর্ষণবিরোধী নানা স্লোগান নিয়ে প্রতিবাদ করেন।

মঙ্গলবার দিনের শুরুতে গণজমায়েতে কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে দেরিতে কর্মসূচি শুরু হয়।

বৃষ্টিবিঘ্নিত কারণে কর্মসূচী শুরুতে বিলম্ব হয় বলে জানান ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি জহর লাল রায়। তিনি বলেন, বৃষ্টির কারণে আমাদের কর্মীদের পৌঁছাতে একটু দেরি হয়েছে। আমরা জমায়েত শুরু করেছি। কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা শুরু করব।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক নববধূ। অন্যদিকে, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকায় ওই গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখেন স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এর পর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top