আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২ ২১:১৫; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৭:২৬

রাজটাইমস ডেস্ক

১. নতুন বছরে বড় পরিবর্তন আসছে ট্রেনের সময়সূচিতে

নতুন বছরে ট্রেনের সময়সূচী পরিবর্তন করে আরো বেশী যাত্রীবান্ধব করতে যাচ্ছে রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রীদের ভোগান্তির বিষয়টি মাথায় রেখেই কাজ করছে কর্তৃপক্ষ।

লিঙ্ক

২. তৃতীয় কোন ভেন্যুতে সমাবেশ করতে রাজি বিএনপি

বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টন না সোহরাওয়ার্দীতে, এমন ধাক্কাধাক্কিতে ডিএমপিকে তৃতীয় কোন ভেন্যু নির্ধারণে প্রস্তাব দিয়েছে বিএনপি। সোহরাওয়ার্দীতে সমাবেশের অনীহা জানিয়ে বিএনপির পক্ষ থেকে এমন প্রস্তাব দেয়া হয়। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩. দেশে বায়ু দূষণজনিত রোগে বছরে প্রাণহানি ৭৮-৮৮ হাজার মানুষের

দেশের অন্যতম বড় সমস্যা বায়ু দূষণ। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন শহরাঞ্চলে এই সমস্যা প্রকট আকার ধারণ করেছে। উচ্চমাত্রার বায়ু দূষণজনিত রোগে বছরে বাংলাদেশের ৭৮ থেকে ৮৮ হাজার মানুষ মারা যাচ্ছে। সেই সঙ্গে জিডিপির (মোট দশজ উৎপাদন) ক্ষতি হচ্ছে ৩ দশমিক ৯ থেকে ৪ দশমিক ৪ শতাংশ।


লিঙ্ক

৪. নিত্যপণ্য সরবরাহ স্বাভাবিক রাখতে গঠন হবে 'ক্রাইসিস ম্যানেজমেন্ট সেল'

দেশে পণ্য আমদানিতে লাগাম টানতে কমিয়ে আনা হয়েছে এলসি খোলার সংখ্যা। এদিকে আসন্ন রমজানে পন্যের সরবরাহ স্বাভাবিক রাখতে পদক্ষেপ নিচ্ছে বানিজ্য মন্ত্রণালয়।


লিঙ্ক

৫. এলপিজির দাম বাড়লো আরো ৪৬ টাকা

তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের প্রতি ১২ কেজির সিলিন্ডারের দাম বাড়ল ৪৬ টাকা। ফলে ১২ কেজির সিলিন্ডারের দাম দাড়িয়েছে ১,২৯৭ টাকায়। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ডিসেম্বর মাসের জন্য নতুন দাম ঠিক করেছে। এখন থেকে প্রতিকেজি এলপিজির দাম পড়বে ১০৮.০৮ টাকা।


লিঙ্ক

৬. শান্তিপূর্ণ সমাবেশ বানচাল করতে সরকারি এজেন্সিগুলো নাশকতা চালাচ্ছে

দেশের শান্তিপূর্ন পরিস্থিতির অবনতি করতে সরকারের এজেন্সিগুলো নাশকতা চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ বানচাল করতেই এমন প্রচেষ্টা বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। খবর মানবজমিনের।


লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top