বাংলাদেশ-ভারত সম্পর্ক শক্তিশালী হচ্ছে: জয়শঙ্কর

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২৪ ১২:০৮; আপডেট: ৩ মে ২০২৪ ১০:২৫

ছবি: সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক ক্রমেই শক্তিশালী হচ্ছে। শনিবার উগান্ডায় ন্যাম সম্মেলনের ফাঁকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করার পর এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) তিনি এ কথা লিখেছেন।

জয়শঙ্কর আরও লিখেছেন, ‘তিনি শিগগির তাকে (ড. হাছান) দিল্লিতে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছেন।’ জয়শঙ্কর বলেন, তিনি উগান্ডার রাজধানী কাম্পালায় বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে দেখা করে আনন্দিত। হাছান মাহমুদ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে সার্বিক সাফল্যও কামনা করেছেন তিনি।

বাসসের খবরে বলা হয়েছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী তার প্রথম আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় সফর হিসেবে ৭ ফেব্রুয়ারি নয়াদিল্লি সফর করবেন। গত বৃহস্পতিবার ঢাকায় তিনি সাংবাদিকদের ভারতের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে নয়াদিল্লি সফরের কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী জানান, নয়াদিল্লিতে তিনি তিন দিন থাকতে পারেন। তিনি বলেন, ‘ভ্রমণসূচি এখনো প্রস্তুত নয়... তবে আমরা আলোচনা করেছি, আমি ৭ ফেব্রুয়ারি যাব।’ ড. হাছান মাহমুদ ১৯-২০ জানুয়ারি ন্যাম ১৯তম শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top