রাজশাহী বিভাগে তৃণমূল বিএনপির প্রার্থী যারা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ০০:২৬; আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৪

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনের মধ্যে ২৩০ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডের দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

এ সময় রাজশাহী বিভাগের আট জেলায় ৩৯টি আসন থাকলেও ২৬টি আসনে প্রার্থী দিয়েছে দলটি।

জানা গেছে, বিভাগের রাজশাহী জেলার ছয়টি আসনের মধ্যে দুইটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল বিএনপি। এর মধ্যে রাজশাহী-১ আসনে জামাল খান ও রাজশাহী-২ আসনে এসএম আরমান পারভেজকে মনোনয়ন দেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের প্রার্থী মুজিবুর রহমান। আর নওগাঁর দুটি আসনে প্রর্থীরা হলেন- নওগাঁ-৩ আসনে সোহেল কবীর চৌধুরী ও নওগাঁ-৬ আসনে মো. পিকে আবদুর রব।

এছাড়া নাটোরের চারটি আসনে প্রার্থী দিয়েছে দলটি। এর মধ্যে নাটোর-১ আসনে ইমরান আলী, নাটোর-২ আসনে মজনু মিয়া, নাটোর-৩ আসনে আবুল কালাম আজাদ ও নাটোর-৪ আসনের প্রার্থী আবদুল খালেক সরকার।

জয়পুরহাটের দুইটির মধ্যে জয়পুরহাট-১ আসনে মো. মাসুমকে প্রার্থী ঘোষণা করেছে দলটি।

দলটি বগুড়া জেলার সবকটি আসনেই প্রার্থী দিয়েছে। এর মধ্যে বগুড়া-১ আসনে আব্দুল মান্নান ও এনএম আবু জিহাদ, বগুড়া-২ আসনে বজলুর রহমান, বগুড়া-৩ আসনে আব্দুল মোত্তালেব, বগুড়া-৪ আসনে জালাল উদ্দিন ও আব্দুল ওহাব, বগুড়া-৫ আসনে মাহবুব আলী, বগুড়া-৬ আসনে মাওলানা নজরুল ইসলাম ও ছালেহীন ইসলাম সাজ্জাদ এবং বগুড়া-৭ আসনে এনামুল হক।

সিরাজগঞ্জের ছয়টি আসনের পাঁচটিতে প্রার্থী দিয়েছে তৃণমূল বিএনপি। আসনগুলো হলো- সিরাজগঞ্জ-২ আসনে মোস্তাফিজুর রহমান ও সোহেল রানা, সিরাজগঞ্জ-৩ আসনে নাদিমুল ইসলাম মাহমুদ, সিরাজগঞ্জ-৪ আসনে অ্যাডভোকেট ওমর ফারুক, সিরাজগঞ্জ-৫ আসনে মহসিন আলম ও সিরাজগঞ্জ-৬ আসনে তারেকুল ইসলাম।

এছাড়া পাবনা জেলার পাঁচটি আসনের তিনটিতে প্রার্থী দিয়েছে দলটি। এর মধ্যে পাবনা-১ আসনে জয়নাল আবেদীন, পাবনা-২ আসনে আবুল কালাম আজাদ ও পাবনা-৩ আসনে ওয়াসিম সরকারকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে তৃণমূল বিএনপি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘সোনালি আঁশ’ প্রতীকে নির্বাচন কমিশনে নিবন্ধন পায় তৃণমূল বিএনপি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।

প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top