বিএনপির মানববন্ধন, ফেরার পথে গ্রেপ্তার ৫

রাজ টাইমস | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ ১৭:৪২; আপডেট: ২ মে ২০২৪ ০৯:১৯

সংগ্রহীত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, আজ যারা এই ডেমি নির্বাচন করছে; সেই নির্বাচনে বাংলাদেশের মানুষ অংশ গ্রহন করবে না না। রাজশাহীতে আমরা অতীতের মত প্রমান করে দিব ওই নির্বাচনী সেন্টারগুলোতে বিশেষ চার পা-য়ের জন্তু ছাড়া কোন মানুষ অংশ গ্রহন করবে না করবে না করবেনা।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজশাহীতে মানববন্ধনে এ সব কথা বলেন মিজানুর রহমান মিনু। রোববার সকালে নগরীর বাটার মোড়ে এ মানববন্ধনের আয়োজন রাজশাহী মহানগর ও জেলা বিএনপি।

গত ২৮ অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত রাজশাহীতে এক হাজার ৬৩৭ জন বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে দাবি করে মানববন্ধনে মিজানুর রহমান মিনু বলেন, সাধারণ মানুষকে ধরে নিয়ে যাচ্ছে এবং তাদের কাছে প্রচুর টাকা ডিমান করছে। টাকা দিতে না পারলে কারাগারে পাঠিয়ে দিচ্ছে। মালোপাড়া পুলিশ ফাঁড়ির সামনে মানববন্ধন কর্মসূচি পালন করার কথা থাকলেও পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান দেখে স্থান পরিবর্তন করে বিএনপি। পরে তারা বাটার মোড়ে  মানববন্ধন করে তারা।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।

মানববন্ধন চলাকালে সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। মানববন্ধন শেষ করে চলে যাওয়ার সময় সাদা পোষাকে পুলিশ বিএনপির ৫ নেতাকর্মীদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আমরা শান্তিপুর্ণভাবে মানববন্ধন করেছি। মানববন্ধন শেষ করে কিছু দুর যাওয়ার পর কোন কারণ চাড়াই সাদা পোষকের পুলিশ বিএনপি ৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে নিয়ে গেছে। এদের মধ্যে রয়েছেন, নগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক নজরুল ইসলাম ডিকেন, রাজপাড়া থানা যুবদলের সাবেক সভাপতি মিঠু ও যুবদল নেতা কচি। তবে অপর দুইজনের নাম জানাতে পারেননি তিনি।

বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, আটককৃতরা নাশকতার মামলার আসামী। তারা আত্মগোপনে ছিলেন। মানববন্ধনে অংশ নিতে এসেছিলেন তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top