খালেদা জিয়ার সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপির সিনিয়র নেতারা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৪ ১৬:০২; আপডেট: ২৬ মে ২০২৪ ১৯:০২

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা।

ঈদুল ফিতরের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত ৮টায় তাদের গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যাওয়ার কথা রয়েছে।

এর আগে ঈদের দিন বেলা সাড়ে ১১টায় শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন দলটির নেতারা। কর্মসূচিতে বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটি, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে সাজা দেন আদালত। সেই থেকে প্রায় দুই বছর জেলে ছিলেন তিনি। পরে মহামারি করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেলে ২০২০ সালের ২৫ মার্চ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে দুটি শর্তে সরকারের নির্বাহী আদেশে তাকে মুক্তি দেওয়া হয়েছিল। প্রথমটি হলো- তাকে বাসায় থেকে চিকিৎসা নিতে হবে।

দ্বিতীয় শর্তটি হলো তিনি বিদেশ যেতে পারবেন না। তখন করোনাভাইরাস মহামারির মধ্যে তার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে ৬ মাসের জন্য মুক্তি দেওয়া হয়। এরপর থেকে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ছয় মাস অন্তর অন্তর তার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top