যে কোনো বিপদ-মুসিবতে জামায়াত মানুষের পাশে আছে : বুলবুল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৮ মে ২০২৪ ২১:১৯; আপডেট: ২২ জুন ২০২৪ ২১:৪৬

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুল বলেছেন, শুধু বৃষ্টি বা বন্যা নয় বরং যেকোনো দুর্যোগ ও বিপদ-মুসিবতে আমরা মানুষের পাশে আছি এবং থাকব ইনশাআল্লাহ।

সোমবার প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শ্রমজীবী ও সাধারণ মানুষের মাঝে ছাতা বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর জামায়াত আমির হাফেজ গোলাম রাব্বানী, সেক্রেটারি মোক্তার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

নূরুল ইসলাম বুলবুল বলেন, ঘূর্ণিঝড় রিমাল ও নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে প্রবল বৃষ্টি পড়ছে। এর ফলে খেটে খাওয়া দিনমজুর ও শ্রমজীবী মানুষ অত্যন্ত কষ্টকর পরিস্থিতিতে পড়েছে। এ সকল কৃষক, শ্রমিক ও শ্রমজীবী মানুষের কষ্ট লাঘবে প্রচণ্ড বৃষ্টির মাঝে আমরা ছাতা বিতরণ করছি। শুধু বৃষ্টি বা বন্যা নয় বরং যেকোনো দুর্যোগ ও বিপদ-মুসিবতে আমরা মানুষের পাশে আছি এবং থাকব ইনশাআল্লাহ।

তিনি বলেন, আজকে গোটা দেশের মানুষই অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে। কিছুদিন পূর্বেও আমরা অনাবৃষ্টি ও তীব্র দাবদাহ দেখেছি। প্রকৃতির এসব পরিবর্তনের ফলে মানুষের দুর্ভোগ বেড়ে যায়। আমরা সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগ হতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সাহায্য চাই।

প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি সরকারের অব্যবস্থাপনায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মানুষের জন্য দুর্ভাগ্য যে, প্রশাসনের ছত্রছায়ায় সরকার দলীয় লোকজন সিন্ডিকেটের মাধ্যমে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে জনজীবনকে অস্বস্তিতে ফেলে দিয়েছে। আওয়ামী সরকার জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় আসে নাই। ফলে এ দেশের মানুষের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এই পরিস্থিতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী সংগঠন হিসেবে বরাবরই জনগণের যেকোনো বিপদ-আপদে তাদের পাশে থাকার চেষ্টা করেছে। বাংলাদেশে ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামীর এই গণমুখী প্রয়াস অব্যাহত থাকবে।

এ সময় তিনি মানুষের কল্যাণে কাজ করতে সমাজের বিত্তবান ব্যক্তিসহ সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top