মানুষ চরম নিরাপত্তাহীনতায় ভুগছে: জি এম কাদের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ জুন ২০২৪ ২২:০২; আপডেট: ২০ জুলাই ২০২৪ ০১:১৩

ছবি: সংগৃহীত

দেশের মানুষ চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেন, মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধ জাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত হানার চেষ্টা করছে। দীর্ঘদিন ধরে তারা হামলা চালিয়ে আসছে। বিভিন্নভাবে আমাদের ভূখণ্ডে চলে আসতে চাচ্ছে। দেশের সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী অনেক শক্তিশালী শুনেছি। কিন্তু এটি নিয়ে আমরা তাদের কোনো ভূমিকা দেখছি না। এটি সত্যিই দুঃখজনক।

শনিবার (১৫ জুন) বিকেলে চারদিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, এর আগে বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আমাদের দেশে ঠেলে দেওয়া হয়েছে। সরকার মানবতা দেখিয়ে সেই বোঝা ঘাড়ে নিয়েছে। বর্তমানে তাদের বাঁধা দেওয়ার চেষ্টা করা হোক। মিয়ানমার সেন্টামার্টিন যদি দখলে নিয়ে ফেলে আবার কোন মহত্বের কারণে তা ছেড়ে দেওয়া হবে কিনা আমরা জানি না। সার্বভৌমত্ব রক্ষার করার দায়িত্ব আমাদের।

তিনি আরও বলেন, সরকার যে বাজেট করেছে তা দূর্বৃত্তায়ন সহায়ক বাজেট। বিভিন্ন দূর্বৃত্তায়নকে এ বাজেটে উৎসাহিত করা হয়েছে। দুষ্টের পালন ও শিষ্টের দমন করা হচ্ছে বিভিন্ন নীতিতে। সরকারের আশপাশের মানুষ ধনী থেকে অতি ধনী হচ্ছে আর সাধারণ মানুষ কষ্ট ভোগ করছে। এবারের বাজেটের মাধ্যমে বৈষম্যের দেশ তৈরি করা হচ্ছে।

স্বাধীনতার পরে কোন সময় অর্থনৈতিক সংকট হয়েছে বলে আমার জানা নেই। বর্তমানে যে সংকট তৈরি হয়েছে তা করেছে সরকার। তারা উচ্চাভিলাষী মেগা প্রকল্প করে এবং প্রকল্পের মেয়াদ বাড়িয়ে প্রকল্প ব্যয় বাড়িয়েছে। এতে অর্থের বিরাট অপচয় হয়েছে, দেশে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে।

এসময় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলাউদ্দিন মিয়া, কেন্দ্রীয় নেতা আজমল হোসেন লেবুসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top