জামায়াতে নামায পড়ে পুরস্কার পেলো রাজশাহীর ৮০ কিশোর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩১ মে ২০২৩ ০০:৫৬; আপডেট: ২০ জুলাই ২০২৪ ০০:১৬

জামায়াতে নামাজ পড়ার পুরস্কারসরূপ সাইকেল উপহার

নিরলসভাবে টানা ৯০ দিন জামায়াতের সাথে নামায পড়ে একটি করে সাইকেল পুরস্কার পেলো রাজশাহীর বালুক পুকুর গ্রামের ৩৫ শিশু- কিশোর। এছাড়াও অর্ধশতাধিক শিশু-কিশোরদের অন্যান্য পুরস্কার প্রদান করা হয়।

শুক্রবার বিজয়ী কিশোরদের হাতে এই পুরস্কার তুলে দেন বালুক পুকুর জামে মসজিদ কর্তৃপক্ষ। এমন সুন্দর উদ্যোগের জন্য হাফেজ নুরুজ্জামান বাবুসহ এর সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রশংসা করেন স্থানীয়রা।

জানা গেছে, প্রায় তিন মাস আগে এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহ ও উৎসাহ বাড়াতে "ফজর ক্যাম্পেই"এর ঘোষণা করেন হাফেজ নুরুজ্জামান বাবু। যেসব শিশু-কিশোর টানা ৯০ দিন জামাতের সঙ্গে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে, তাদেরকে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে- এই ঘোষণার পর থেকে ওই এলাকার শিশু-কিশোররা মসজিদে এসে নামাজ আদায়ে আগ্রহী হয়ে ওঠে।

নামাজে অংশ নেয়া কিশোররা জানায়, শুধুমাত্র পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়। তাছাড়া নামাজে অংশ নেয়ায় নামাজের নিয়মকানুনসহ গুরুত্বপূর্ণ দোয়া-দরুদ শিখতে এবং বিভিন্ন বই পড়তে পেরেছি।

হাফেজ নুরুজ্জামান বাবু বলেন, মূলত সমাজের শিশু-কিশোরদের মাদক ও মোবাইল আসক্তি থেকে দূরে রাখতে এবং ছোট ছেলেদের নামাজের প্রতি আগ্রহ বাড়াতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। আমি নিজেই উপস্থিত থেকে তাদের তদারকি করেছি এবং বিভিন্ন দোয়া শিখতে ও বই পড়তে উৎসাহিত করেছি।

শুরুতে অনেকেই নামাজে উপস্থিত থাকলেও টানা ৯০ দিনের হিসেবে অনেক কিশোরই বাদ পড়ে যায়। সর্বশেষ ৩৫ জনকে একটি করে সাইকেল ও অন্য শিশু-কিশোরদের স্কুল ব্যাগ পুরস্কার দেয়া হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এলেকার সবর্স্তরের মানুষসহ পারিলা ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ মুরশিদ উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top