বিকাশের পিন রিসেটের নামে প্রতারণা

মাজেদুর রহমান, পুঠিয়া  | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০ ০২:৪১; আপডেট: ১৬ মে ২০২৪ ১১:০০

পুঠিয়া বিকাশের পিন রিসেটের নামে প্রতারণার শিকার হয়েছে সান্টু কুমার মজুমদার নামের এক ব্যবসায়ী। গত রবিবার বিকালে বিকাশের পিন ব্লক হওয়ার কথা বলে অভিনব কায়দায় তার বিকাশ একাউন্ট থেকে ৫০ হাজার ৪’শ টাকা হাতিয়ে নেওয়া হয়। পরে বিষয়টি জানতে পেরে সান্টু কুমার পুঠিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করে।
ভুক্তভোগি সান্টু কুমার জানান, গত রবিবার ৬ ডিসেম্বর বিকাল সাড়ে তিনটায় পুঠিয়া বাজারের মন্ডল সুপার মার্কেটে তার ফার্মেসীর দোকানে বসে ছিলেন। সেসময় একটি অপরিচিত ০১৮১৪-৩৮১২৩৫ নম্বর থেকে ফোন করে বলা হয় বাঘা থেকে তার মোবাইলে দেড় হাজার টাকা এসেছে।
 
ভুলবসত তার মোবাইলে এ টাকা এসেছে। এসময় অন্যের মোবাইলের পিন ব্লক করতে গিয়ে তার ফোনের বিকাশের পিন ব্লক হয়েছে বলেও জানানো হয়। কখন বলা হয় আপনি কি আপনার ফোনের পিনটি খুলতে আগ্রহী আছেন। সেসময় তার মোবাইলে টাকা থাকায় সে তাদের প্রতারণার ফাঁদে পা দিয়ে তাদের কথায় সম্মত হয়। প্রতারকরা সুকৌশলে তাদের বিভিন্ন রকম কথার মারপ্যাঁচে ফেলে তার ব্যবহৃত মোবাইল ছাড়া অন্য একটি মোবাইলে নতুন কোড দেয়।
 
এসময় তার মোবাইলে বিকাশের পিন রিসেট করার জন্য দ্রুত কোডটি বলার জন্য জানায়। কোডটি বলার সাথে সাথে প্রতারক চক্র তার মোবাইলে থাকা সমুদয় টাকা হাতিয়ে নেয়। পরে বিষয়টি বুঝতে পেরে বিকাশে কল সেন্টারে জানালে সর্বশেষ তার মোবাইল থেকে ০১৩১২-৩৩৪২৩১ নম্বরে টাকা উত্তোলন করা হয়েছে বলে বিকাশ কল সেন্টার থেকে জানানো হয়।
 
এই ঘটনার তদন্তকারী অফিসার পুঠিয়া থানার এস আই সনাতন হাওলাদার জানান, যে সব মোবাইল নম্বর থেকে কল করা হয়েছে বা টাকা উত্তোলন করা হয়েছে সেগুলো বন্ধ রয়েছে। নম্বর গুলোর সিবি আর ও রেজিস্টেশন দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top