বাঘায় দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান পৌঁছে দিলেন ইউএনও

বাঘা প্রতিনিধি | প্রকাশিত: ৭ মে ২০২১ ২১:০১; আপডেট: ২৫ জুন ২০২১ ১৫:০৮

ছবি-রাজটাইমস

রাজশাহীর বাঘায় করোনা সংকটের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সমাজের অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান তুলে দিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কামাল হোসেন। শুক্রবার সকালে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে এ অনুদান তুলে দেয়া হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, যে সমস্ত দুস্থ, অসহায়, অস্বচ্ছল, কর্মহীন ও বয়স্ক ব্যক্তিরা তৃপল থ্রী (৩৩৩) নম্বরে সরকারি অনুদান চেয়ে ফোন দিয়েছিল তাদের একটি খসড়া তালিকা তৈরী করে বাঘা উপজেলা প্রশাসন। আর এটি যাচাই-বাছাই করে উপজেলা সমাজ সেবা অধিদপ্তর, একটি বাড়ী একটি খামার ও আনছার ভিডিপির সদস্যরা। এরপর জেলা প্রশাসকের নিকট এই তালিকা পাঠানো হলে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ১ শ’ পরিবারের জন্য বরাদ্দ আসে-চাল, ডাল, লবন, ও সয়াবিন সম্বলিত প্যাকেট । এগুলো শুক্রবার সকালে বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কামাল হোসেন, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, সাংবাদিক লালন উদ্দিন ও সমাজের সুধীজন।

এদিকে ত্রাণ সামগ্রী পাওয়া মঙ্গল সরকার ও খদেজান বেওয়া বলেন, এগুলো পেয়ে আমরা খুব খুশি।

সূত্রে জানা গেছে, কোভিড-১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় সমাজের অসহায়-দুস্থ ও কর্মহীন মানুষকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে দেশব্যাপী আবারও মানবিক সহায়তা দিচ্ছে সরকার। এ দিক থেকে বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন এবং ২ পৌরসভায় ইতোমধ্যে নগদ অর্থ প্রদান করা হয়েছে সাড়ে ১৭ লক্ষ টাকা। একই সাথে ভিজিএফ প্রকল্পের মাধ্যমে ৩৯ লক্ষ ৬০ হাজার টাকা বিতরণের প্রস্তুতি চলছে।

 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top