ডিজিটাল

মামলা থেকে অব্যাহতি পেলেন রাবি প্রতিনিধি

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২ ১৭:৫৬; আপডেট: ১৭ জানুয়ারী ২০২২ ০৮:১১

ফাইল ছবি

রাবি শিক্ষকের দায়ের করা মতিহার থানায় মানহানি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম ও রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মানিক রাইহান বাপ্পী।

সোমবার রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মোঃ জিয়াউর রহমান পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে এ আদেশ দেন। দুপুরে সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেন। পিপি জানান, সোমবার অত্র মামলায় চার্জ শুনানির দিন ধার্য ছিল। এতে ২৬৫ (গ) ধারা মোতাবেক আসামিরা অব্যাহতির আবেদন ও শুনানি করেন। মামলার তথ্য উপাত্ত পর্যালোচনা করে মামলায় সংশ্লিষ্ট সকল আসামীকে অব্যাহতি দেন বিজ্ঞ আদালত।

মামলা সূত্র জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে ‘আবাসিক হলে সিট বাণিজ্যর অভিযোগ দেশের বহুল প্রচারিত অনলাইন ও প্রিন্ট প্রায় ১১টি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এর ফলে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন সং/১৩ এর ৫৭ ধারায় ২০১৫ সালে ৩০ অক্টোবর সাংবাদিকদের বিরুদ্ধে মতিহার থানায় মামলা দায়ের করেন। চার বছর পরে ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর অত্র মামলায় তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পুলিশ।

আসামীপক্ষের বিজ্ঞ আইনজীবী তানভীর আহমেদ জুলেট জানান, পূর্বনির্ধারিত অনুযায়ী আজ চার্জ শুনানির দিন ধার্য ছিল। সেই মোতাবেক আসামী পক্ষের হয়ে ডিসচার্জের আবেদন করি। বিজ্ঞ আদালত আবেদন ও তৎপ্রেক্ষিতে শুনানি শ্রবণপূর্বক আসামীদ্বয়কে অত্র মামলা থেকে অব্যাহতি দেন।

এদিকে অত্র মামলায় সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, বর্তমান জাগো নিউজের রিপোর্টার ও সোনালি সংবাদের সাবেক রাবি প্রতিনিধি মো. আল আমিন হাসান আদিব, ক্যাম্পাস লাইভের রিপোর্টার মনিরুল ইসলাম নাঈম ও সম্পাদক আজাহার মাহমুদ, অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমানকেওঅব্যাহতি দিয়েছেন বিজ্ঞ আদালত।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top