দ্বিতীয় দিন শেষে ১১২ রানে পিছিয়ে বাংলাদেশ

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ জুন ২০২২ ১৮:৪২; আপডেট: ২৮ জুন ২০২২ ১১:১৮

ছবি: সংগৃহীত

অ্যান্টিগা টেস্টে দ্বিতীয় দিনের খেলায় নিজেদের দ্বিতীয় উইকটে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৫০ রান তুলে দিন শেস করে বাংলাদেশ দল। এর আগে নিজেদের প্রথশ সবকটি উইকেট হারিয়ে ২৬৫ রান করেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফলে এখনও ১১২ রানে পিছিয়ে রয়েছে টাইগাররা।

দ্বিতীয় দিনের শেষ বিকেলে নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে দেখে-শোনেই খেলছিলেন দুই বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল খান ও মাহমুদুল হাসান জয়। কিন্তু বেশিক্ষণ ক্রিকে থাকতে পারেনি তামিম। আলঝারি জোসেফের বলে জশুয়া ডি সিলভার দারুণ ক্যাচে থামতে হয় তাকে। ৪ চারে ৩১ বলে ২২ রান করেন তামিম। নাইটওয়াচম্যান হিসেবে তিনে ব্যাটিংয়ে আসেন মেহেদি হাসান মিরাজ। কিন্তু দলের হাল ধরতে পারেননি, উলটো বিপদ বাড়িয়ে সাজঘরে ফেরেন ২ রানে।

পরে অবশ্য আর উইকেট হারাতে হয়নি সফরকারীদের। নাজমুল হাসান শান্তকে সঙ্গে দিনশেষ করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ১৮ রানে জয় ও ৮ রানে শান্ত অপরাজিত রয়েছেন। ব্যাট হাতে তৃতীয় দিনের খেলা শুরু করবেন এই দুই ব্যাটার।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ক্রেইগ ব্র্যাথওয়েট ও এনক্রমার বোনার। ৩৩ রান করে সাকিব আল হাসানের বলে আউট হন বোনার। আর নার্ভাস নাইনটিতে ক্রেইগ ব্র্যাথওয়েটকে ফেরান খালেদ আহমেদ। আউট হওয়ার আগে ৯৪ রান করেন তিনি। আর মিরাজের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে মাত্র ৭ রান করেন কাইল মেয়ার্স। আর ১ রানে আউট হন জশুয়া ডি সিলভা।

এদিকে আপনতালে ব্যাট করতে থাকা উইন্ডিয়ান ব্যাটার জার্মেইন ব্ল্যাক অর্ধশতকের দেখা পেয়েছেন। কিন্তু যোগ্য সঙ্গ হিসেবে পাচ্ছেন না কাউকেই। শূন্যরানেই ফিরলেন আলযারি জোসেফ ও কেমার রোচ। এরপর ব্ল্যাকউড নিজেই ফেরেন সাজঘরে। আউট হওয়ার আগে করেছেন ৬৩ রান। আর ১ রানে ফেরেন জেইডেন সিলস। এদিকে গুদাকেস মোতি অপরাজিত থাকেন ২৩ রানে।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ডানহাতি স্পিনার মেহেদি হাসান মিরাজ। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন দুই পেসার খালেদ আহমেদ ও ইবাদত হোসেন। আর একটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

এর আগে প্রথমদিনের খেলায় দিনের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১০৩ রানে অলআউট হয় সফররত বাংলাদেশ দল। এই ইনিংসে লজ্জার রেকর্ড গড়ে টাইগাররা। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয়বারের মতো এক ইনিংসে শ্ন্যূরানে আউট হয়েছেন ছয়জন ব্যাটারা। আর জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ২ উইকেটে ৯৫ রান তুলেছিলো উইন্ডিজ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top