টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিদায় করে সেমিতে ইংল্যান্ড

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২ ০৩:৫৭; আপডেট: ৬ নভেম্বর ২০২২ ০৫:০১

ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের পঞ্চম শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো ইংল্যান্ড। সেই সঙ্গে সুপার টুয়েলভ থেকে বিদায় নিল স্বাগতিক অস্ট্রেলিয়া।

  • শনিবার (৫ অক্টোবর) সেমিফাইনালে উঠার লড়াইয়ে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে বল করতে নামে ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে লঙ্কানরা।

সাত পয়েন্ট নিয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। তাদের নেট রান রেট ২.১১৩। ইংল্যান্ডের পয়েন্টও সাত। তাদের নেট রান রেট ০.৪৭৩।

শ্রীলঙ্কা ম্যাচের আগে যা ছিল ০.+৫৪৭। অন্যদিকে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া তিন জয় ও এক টাই ম্যাচ মিলিয়ে সাত পয়েন্ট তুললেও নেট রান রেটে (-০.৪৫৭) পিছিয়ে গেছে। প্রথম ম্যাচে কিউইদের বিপক্ষে বড় হার ও শেষ ম্যাচে আফগানদের বিপক্ষে ছোট জয় কাল হয়েছে অজিদের।

১৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকে দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। দুজন মিলে উদ্বোধনী জুটিতে তুলেন ৭৫ রান।

ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় বলে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে উড়িয়ে মারতে গিয়ে মিড উইকেটে চামিকা কুরুণারত্নের হাতে ধরা পড়েন। ২৩ বলে ২৮ রান করে আউট হন জশ বাটলার।

বাটলারের বিদায়ের পর পরই আউট হন আরেক ওপেনার আলেক্স হেলস। ইনিংসের দশম ওভারে দলীয় ৮২ রানে ৩০ বলে ৪৭ রান করে ওয়ানিন্দু হাসারাঙ্গার দ্বিতীয় শিকার হন তিনি। হেলসের বিদায়ের পর ক্রিজে আসেন হ্যারি ব্রুক।

তবে ক্রিজে টিকতে পারেননি বেশিক্ষণ। দলীয় ৯৩ রানে স্পিনার ধনঞ্জয়া ডি সিলভার বলে তাকেই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান হ্যারি ব্রুক। ৫ বলে মাত্র ৪ রান করে আউট হন তিনি।

সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচে মার্ক উড দারুণ বোলিং করেছেন। তিনি ৩ ওভারে ২৬ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া স্টোকস, মার্ক উড, স্যাম কারেন ও আদিল রশিদ একটি করে উইকেট নেন।

শ্রীলঙ্কার হয়ে লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভা দুটি করে উইকেট নিয়েছেন। ছোট এই জয়ে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ চারে খেলবে ইংল্যান্ড। রান রেট বেশি হওয়ায় নিউজিল্যান্ড গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। 

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top