১০০০ তম ম্যাচ খেলতে নামবেন মেসি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২ ১০:৫৭; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২৩:২৪

ছবি: সংগৃহীত

ম্যাচ খেলা, গোল করা, অ্যাসিস্ট করা-এমন নানা রেকর্ডে নিজের নাম লেখাচ্ছেন মেসি। আজ অসাধারণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন আর্জেন্টিনা। আজ রাতে শেষ ষোলোর ম্যাচে আহমেদ বিন আলি স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া। এই ম্যাচ দিয়েই পেশাদার ফুটবল ক্যারিয়ারের ১০০০ তম ম্যাচ খেলতে নামবেন মেসি।

এখন পর্যন্ত ক্লাব, আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে মেসি খেলেছেন ৯৯৯ ম্যাচ। যেখানে ক্লাব ফুটবলে খেলেছেন ৮৩১ ম্যাচ। ৭৭৮ ম্যাচ খেলেছেন বার্সেলোনার জার্সিতে এবং ৫৩ ম্যাচ খেলেছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে। বার্সেলোনার জার্সিতে ৬৭২ গোল করেছেন, অ্যাসিস্ট করেছেন ৩০৩ গোলে। আর পিএসজির হয়ে করেছেন ২৩ গোল আর ২৯ অ্যাসিস্ট।

আন্তর্জাতিক ফুটবলেও রেকর্ডের বন্যা বইয়ে দিয়েছেন মেসি। আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড তে আগেই করে ফেলেছেন। ১৬৮ ম্যাচে করেছেন ৯৩ গোল এবং অ্যাসিস্ট করেছেন ৫৩ গোলে।

বিশ্বকাপে ২২ ম্যাচে করেছেন ৮ গোল এবং অ্যাসিস্ট করেছেন ৬ গোলে। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’ আর্জেন্টাইনদের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। ম্যারাডোনা বিশ্বকাপে খেলেছিলেন ২১ ম্যাচ। আর বিশ্বকাপে ম্যারাডোনা, মেসি দুজনেই সমান ৮টি করে গোল করেছেন।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top