কাতার থেকে বিশেষ যে উপহার গেল আর্জেন্টিনায়

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২ ২১:৩২; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ০২:০৫

ছবি: সংগৃহীত

৩৬ বছরের অপেক্ষার পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে শিরোপার মুকুট পরেন লিওনেল মেসিরা। বিশ্বকাপজয়ী দলটির দেশে এবার আয়োজক দেশ কাতার থেকে বিশেষ উপহার উড়ে গেল।

কাতার বিশ্বকাপে ফিফার অনুমোদিত বিয়ার সংস্থা বাডউইজার প্রতিশ্রুতি দিয়েছিল, আসরের জন্য নিয়ে যাওয়া বাড়তি বিয়ার বিশ্বকাপজয়ী দেশে পাঠিয়ে দেওয়া হবে। এবার সেই প্রতিশ্রুতি রাখা হলো। আর্জেন্টিনার সমর্থকদের বিনামূল্যে দেওয়া হবে এই বিয়ার।

বিয়ার পাঠানোর আগে অবশ্য বোতলে চমক দেখানো হয়েছে। সংস্থাটি জানিয়েছে, মেসির ছবি ব্যবহার করা হয়েছে বিয়ারের বোতলে। আর্জেন্টিনার প্রত্যেক সমর্থক প্রতি দিন ৪১০ মিলিলিটারের ৩টি করে বোতল পাবেন বিনামূল্যে। তবে সাবালক হলে তবেই সেই বিয়ার দেওয়া হবে। আর্জেন্টিনার বিভিন্ন জায়গায় বিয়ার সংস্থার দোকান খোলা হয়েছে। আর্জেন্টিনার সমর্থকরা সেখান থেকেই বিয়ার নিতে পারবেন।

এদিকে বিশ্বকাপ শুরুর মাত্র দু’দিন আগে কাতারের রাজার ভাই শেখ জাসিম বিন হামাদ বিন খলিফা আল-থানি বিশ্বকাপের স্টেডিয়ামগুলিতে বিয়ার বিক্রি নিয়ে আপত্তি তুলেছিলেন। যিনি কাতার ফুটবল সংস্থার সভাপতিও। পরে রাজপরিবারকে রাজি করানো সম্ভব নয় বুঝে ফিফা কর্তারা সংশ্লিষ্ট বিয়ার প্রস্তুতকারক সংস্থার কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। যদিও সমাধান হয়নি।

ফলে বিয়ার বিক্রি করতে না পেরে বিশ্বকাপের জন্য আনা বিপুল বিয়ার অন্য ভাবে ব্যবহারের সিদ্ধান্ত নেয় সংস্থার কর্তারা। তারা জানিয়েছিলেন, যারা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে সেই দেশে পাঠিয়ে দেওয়া হবে কাতারে নিয়ে আসা হাজার হাজার বিয়ারের বোতল। বিশ্বজয়ী দেশের ফুটবলপ্রেমীদের উৎসবের জন্য কাতারে আনা সব বিয়ার মজুত করে রাখার সিদ্ধান্ত নিয়েছিল সংস্থাটি।

কিন্তু বিয়ার বিক্রি করতে না পারায় বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে বিশ্বকাপের বৃহত্তম বিনিয়াগকারী এই সংস্থার। যদিও ক্ষতি সামলাতে ২০২৬ বিশ্বকাপের জন্য সংস্থাটি ফিফাকে চুক্তির থেকে ৪০ মিলিয়ন পাউন্ড কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top