বিশ্বকাপ খেলতে ভারত যাওয়ার অনুমতি পেল পাকিস্তান

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩ ০৩:৩৮; আপডেট: ১৯ মে ২০২৪ ০৫:০৬

ছবি: সংগৃহীত

৫ অক্টোবর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ।

বিশ্বকাপ খেলতে ভারত সফরে যাওয়ার জন্য পাকিস্তান সরকারের কাছে আবেদন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের আবেদনের প্রেক্ষিতে সফরে দল পাঠানোর জন্য সবুজ সঙ্কেত দিয়েছে পাকিস্তান সরকার।

রোববার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট দল ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে। খেলাধুলাকে রাজনীতির সাথে মিশ্রিত করা উচিত নয়। তাই আসন্ন আইসিসি ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণের জন্য পাকিস্তান ক্রিকেট দলকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। এই দুই দলের ম্যাচের পরতে পরতে থাকে উত্তেজনা। কিন্তু সীমান্ত নিয়ে সমস্যা থাকায় ভারত-পাকিস্তানের মধ্যে এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।

২০১৩ সালে পাকিস্তান ক্রিকেট দলকে নিয়ে সবশেষ দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এরপর থেকে দুই দলের সিরিজ বন্ধ রয়েছে। ভারত সবশেষ ২০০৮ সালে পাকিস্তান সফরে করেছিল। এরপর আর পাকিস্তান সফরে যায়নি কোহলিরা।

চলতি মাসে পাকিস্তানে এশিয়া কাপ হলেও সফরে যাবে না ভারত। তারা এশিয়া কাপের ম্যাচগুলো খেলবে শ্রীলংকায়। শুধু তাই নয়, ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজকও পাকিস্তান।

ভারত আগেই জানিয়ে রেখেছে তারা চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পাকিস্তান সফরে যাবে না। তারা নিরপেক্ষ কোনো ভেন্যুতে তাদের ম্যাচগুলো খেলবে।

কিন্তু পাকিস্তান, প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে রাগ অভিমান ভুলে অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারত সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top