ম্যাক্সওয়েল ম্যাজিকে অবিশ্বাস্য জয় অস্ট্রেলিয়ার

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩ ০৭:০৪; আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৫

ছবি: সংগৃহীত

শেষ ৬ বলে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। ম্যাক্সওয়েল উইকেটে থাকায় তখনও আশা ছাড়েননি অজি সমর্থকরা। সেই আস্থার প্রতিদান দিয়েছেন এই অজি।

গুয়াহাটিতে ম্যাক্সওয়েল শোতে ভারতের পাহাড় টপকিয়েছে অস্ট্রেলিয়া। ৫ উইকেটের জয়ে সিরিজে টিকে রইলো অজিরা। মাত্র ৪৮ বলে আট চার আর আট ছয়ে ১০৪ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল।

মঙ্গলবার গুয়াহাটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে ভারত। যেখানে ৫৭ বলে অপরাজিত ১২৩ রান করেছেন গায়কোয়াড়। একটি করে উইকেট পেয়েছেন বেহানড্রফ, হার্ডি ও রিচার্ডসন। জবাবে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৫ রান তুলেছে অস্ট্রেলিয়া।

২২৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত শুরু পায় অস্ট্রেলিয়া। ১৬ রান করে অ্যারন হাড্ডি ফিরলে ভাঙে ৪৭ রানের উদ্বোধনী জুটি।

তিনে নেমে সুবিধা করতে পারেননি জশ ইংলিশ। তবে গ্লেন ম্যাক্সওয়েল উইকেটে আসলে পালটে যায় ম্যাচের চিত্র।

শুরুতে ট্রাভিস হেডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন। তবে ৩৫ রান করে ফিরেছেন হেড। এরপর মিডল অর্ডারে স্টইনিস ২১ বলে ১৭ রানের ধীরগতির ইনিংস খেলে চাপ বাড়িয়েছেন। সেই চাপ সামলে দলকে জয়ের পথে আনেন ম্যাক্সওয়েল।

শেষ পর্যন্ত ৪৭ বলে করেছেন সেঞ্চুরি। অপরাজিত ১০৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। এরমধ্যে শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য দরকার ছিল ৪৩ রান। ম্যাক্সওয়েল শোতে সেই রান টপকে যায় তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top