আইপিএল শুরু কবে, জানা গেল দিনক্ষণ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৮; আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০০:৫৩

- ছবি - ইন্টারনেট

আগামী মার্চের শেষ মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসর শুরুর কথা ছিল। কিন্তু টুর্নামেন্টের সূচি এক সপ্তাহ এগিয়ে আনার পরিকল্পনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

মঙ্গলবার বার্তা সংস্থা পিটিআইকে আইপিএলের চেয়ারম্যান অরুন ধুমাল জানিয়েছেন, ২২ মার্চ বল মাঠে গড়াতে চান তারা।

মেয়েদের আইপিএলের দ্বিতীয় আসর শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি। ইতোমধ্যে টুর্নামেন্টের সব আয়োজন সম্পন্ন করেছে বিসিসিআই। এই প্রতিযোগিতার ফাইনাল ১৭ মার্চ। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক মেয়েদের টি-টোয়েন্টি লিগ শেষে শুরু হবে ছেলেদের আইপিএল। মূলত ভারতের লোকসভা নির্বাচনের কারণেই সূচি এগিয়ে আনার ভাবনা বোর্ডের।

আগামী এপ্রিল-মে মাসে নির্বাচন। খুব স্বাভাবিকভাবেই আইপিএলের শেষের কিছু ম্যাচের সঙ্গে এটা সাংঘার্ষিক হওয়ার আশঙ্কা ছিল। তাই ঝুঁকি নিতে চাননি টুর্নামেন্টের আয়োজকরা।

এর আগে নির্বাচনের কারণে দুবার ভারতের বাইরে আইপিএল অনুষ্ঠিত হয়েছে। ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকা ও ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরাতে বসেছিল বিশ্ব সেরা ফ্র্যাঞ্চাইজি লিগ।

তবে নির্বাচনের মধ্যেও ভারতের আইপিএল অয়োজনের নজির আছে। সেটি ২০১৯ সালে। সেবার অবশ্য ভালোই জটিলতায় পড়তে হয়েছিল বিসিসিআইকে। সেই অভিজ্ঞতা থেকে এবার অনেকটাই সতর্ক তারা। তবে দেশ থেকে যে টুর্নামেন্ট সরছে না সেটি আগেই জানিয়ে রাখল বিসিসিআই। প্রতিযোগিতার সময়সূচিও আরও এগিয়ে আনার পরিকল্পনা তাদের।

আজ বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আইপিএল চেয়ারম্যান অরুন বলেছেন, ‘আমরা ২২ মার্চ টুর্নামেন্ট শুরুর কথা ভাবছি। চেন্নাইতে আমাদের প্রথম ম্যাচ।

সরাকরি এজেন্সিগুলোর সঙ্গে সেভাবেই আলোচনা চলছে। পুরো টুর্নামেন্ট ভারতেই হবে।’ তবে লোকসভা নির্বাচনের কারণে একসঙ্গে পুরো সূচি ঘোষণা করবে না বিসিসিআই।

ভারতীয় বোর্ডের একটি সূত্রে জানা গেছে, আইপিএলের প্রথম ১৫ দিনের সূচি ঘোষণা করা হবে। এরপর লোকসভা নির্বাচনের দিনক্ষণ থেকে পরবর্তী ম্যাচগুলোর সূচি চূড়ান্ত করবে বিসিসিআই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top