খামারিদের বীমাসেবা দেবে ব্র্যাক ব্যাংক ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১ ০৩:৪৪; আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ০৭:২৭

ছবি: সংগৃহীত

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাথে যৌথভাবে গ্রামীণ গবাদিপশু খামারিদের জন্য ক্ষুদ্র-বীমা সেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক।

সুইজারল্যান্ডের দূতাবাসের সহায়তায় সুইসকন্ট্যাক্ট পরিচালিত মাইক্রোইনস্যুরেন্স মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রামের (বিএমএমডিপি/সুরুক্ষা) আওতায় যৌথভাবে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

সম্প্রতি ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ মঈনুদ্দিন আহমেদ এবং ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অফ এসএমই ব্যাংকিং সৈয়দ আবদুল মোমেন, নিজ নিজ প্রতিষ্ঠানের জন্য সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী ব্র্যাক ব্যাংক পশুপালন খাতের কৃষকদের চাহিদা অনুযায়ী কমপক্ষে ১৫ কোটি টাকার (১.৮ মিলিয়ন সুইস ফ্রাংক) ঋণ সুবিধা প্রদান করবে এবং গ্রীন ডেল্টা তাদের ক্ষুদ্র-বীমা সেবা প্রদান করবে। বীমাকৃত গবাদি পশুর মৃত্যু বা স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে এই ক্ষুদ্র বীমা সেবা প্রাণিসম্পদ এবং বকেয়া ঋণের উভয়ের জন্যই কার্যকর হবে।

এই প্রকল্পে ৬০০ কৃষকের প্রায় ১,৬০০টি গবাদি পশুর জন্য ১.৮ মিলিয়ন সুইস ফ্রাঙ্ক এর সমপরিমাণ অর্থায়ন করা হবে। এর বাইরেও প্রকল্পটির মাধ্যমে গবাদি পশুর চিকিৎসা-সম্বন্ধীয় সেবার মাধ্যমে প্রায় ৬,০০০ কৃষকের উপকার হবে বলে আশা করা হচ্ছে।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন, সুইস ডেপুটি হেড অব মিশন কোরিন হেনকোজ পিগন্যানি, সুইজারল্যান্ড দূতাবাসের সিনিয়র প্রোগ্রাম অফিসার সৈয়দা জিনিয়া রশিদ এবং সুইসকন্ট্যাক্টের কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারজানা চৌধুরী অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top