১৪তম সহকারী জজ পরীক্ষায় শিক্ষার্থীদের চমক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ০৫:১০; আপডেট: ৩ মে ২০২৪ ০৩:০৭

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) ১৪তম সহকারী জজ পরীক্ষায় চমক দেখিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থীরা। এবছর মেধাতালিকায় থাকা প্রথম এবং দ্বিতীয়সহ সেরা ৫জনের ৪ জনই হলেন রাবির শিক্ষার্থী।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

এতে সহকারী জজ পদে মনোনীত ১০২ জনের মধ্যে প্রথম হয়েছেন রাবির আইন বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া নাসরিন শামা এবং দ্বিতীয় ও চতুর্থ হয়েছে একই ব্যাচের যথাক্রমে জান্নাতুন নাঈম মিতু ও ইশরাত জাহান আশা। তিন জনই বর্তমানে রাবির আইন বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত। এছাড়া ৫ম হয়েছেন ৩৭ তম ব্যাচের শিক্ষার্থী আতিয়া খাতুন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রথম হওয়া সুমাইয়া শামার গ্রামের বাড়ি নাটোরের বড়াইগ্রামে। তিনি ২০১৩ সালে বড়াইগ্রাম হাই স্কুল থেকে মাধ্যমিক এবং রাজশাহী কলেজ থেকে ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। পরে ২০১৫-১৬ সেশনে রাবির আইন বিভাগে ভর্তি হন। তার একাডেমিক ফলাফলও ভালো। অনার্সের মেধা তালিকায় দ্বিতীয়। বর্তমানে তিনি মাস্টার্সে অধ্যয়নরত আছেন।

মেধায় দ্বিতীয় হওয়া জান্নাতুন নাইম মিতুর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়ন-শুকা এলাকায়। নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১২ সালে মাধ্যমিক (এসএসসি) ও রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেন।

জানতে চাইলে সুমাইয়া শামা বলেন, আমার এই ফলাফলের জন্য পরিবার ও বিভাগের শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। সত্যি বললে আমি প্রথম হবো এমনটা প্রত্যাশা ছিল না। আমার টার্গেট ছিল মেধাতালিকায় নাম এলেই হবে।

মেধাতালিকায় ২য় হওয়া জান্নাতুন নাঈম মিতু বলেন, আমার মা-বাবা, বিভাগের শিক্ষকরা আমাকে অনেক বেশি হেল্প করেছেন। যখন যা লাগে সেই বিষয়ে দিকনির্দেশনা দিয়েছেন। যার জন্য আমি এ পর্যন্ত আসতে পেরেছি। সেইসঙ্গে আমার কয়েকজন বন্ধু রয়েছে তারাও আমাকে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছে। আমি সবার কাছেই কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ বিষয়ে আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, এটা আমাদের বিভাগের জন্য একটি ঐতিহাসিক মাইলফলক। শিক্ষার্থীদের এমন সাফল্যে আইন বিভাগের সভাপতি হিসেবে আমি গর্ববোধ করছি। এই সফলতার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অদম্য এই মেধাবী শিক্ষার্থীরা আবারও প্রমাণ করলো আমাদের ঐতিহ্যবাহী আইন বিভাগই সেরা।

১৪তম বিজেএসে রাবি থেকে মোট কতজন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এ বিষয়ে জানতে চাইলে সভাপতি বলেন, এই সংখ্যাটি এখনও সঠিকভাবে জানা যায়নি, তবে মেধাতালিকায় প্রথম ৫জনের ৪ জনই রাবির শিক্ষার্থী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top