বিশেষায়িত করোনা হাসপাতাল বন্ধ ঘোষনা 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০ ০১:৫২; আপডেট: ২০ মে ২০২৪ ১৯:১৬

রাজশাহী খ্রিস্টান মিশনারী হাসপাতাল

বিভিন্ন বিতর্ক মাথায় নিয়েই বন্ধ করা হলো রাজশাহীর একমাত্র করোনা বিশেষায়িত হাসপাতাল খ্রিস্টান মিশনারী হাসপাতাল। এখন চলছে সংস্কার কার্যক্রম। আগামী বছর পহেলা জানুয়ারি  থেকে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পুনরায় শুরু হবে জানানো হয়। আর গত ১৫ সেপ্টেম্বর থেকে করোনা বিশেষায়িত এ হাসপাতালটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। 

দেশে কোভিড সংক্রমণ বৃদ্ধি পেলে গত এপ্রিল মাসে বেসরকারি ও স্বায়ত্তশাসিত কয়েকটি হাসপাতালের সঙ্গে চুক্তি করে স্বাস্থ্য অধিদপ্তর। চুক্তি অনুযায়ী এ হাসপাতালটি মাসিক ১২ লাখ টাকা ভাড়ায় চুক্তি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু বিশেষায়িত হাসপাতাল খ্যাত এই হাসপাতালে কোনো ধরণের ছিলো না অক্সিজেনের ব্যবস্থা। নার্স ও স্টাফদের বিরুদ্ধে অভিযোগ ছিলো বিস্তর। এর মধ্যে তারা ঠিকমতো চিকিৎসাসেবা দিতেন না এ অভিযোগ অন্যতম। 

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অফিস থেকে জানাগেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশেই ভাড়ায় চালিত ডেলিকেটেড হাসপাতাল বন্ধ করে এখন মূল হাসপাতালগুলোতেই চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে। তাই হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়েছে। তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৫,২২,২৫,২৭,২৯,৩০,৩৯,৪০ ওয়ার্ডে অত্যাধুনিক সরঞ্জামাদির ব্যবস্থা করে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।  

এদিকে রাজশাহীর খ্রিস্টান মিশন হাসপাতালের প্রধান ফটকে তালা ঝোলানো হয়েছে।পাশাপাশি গেট সংলগ্ন  একটি ফেস্টুন টাঙ্গানো হয়েছে। সেখানে লেখা আছে, অত্র হাসপাতালের করোনা চিকিৎসার কার্যক্রম শেষ হয়েছে। বর্তমানে জীবাণুমুক্তকরণ, সংস্কার ও পুনর্গঠন কাজ চলছে আগামী পহেলা জানুয়ারি ২০২১ থেকে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পুনরায় শুরু হবে।

 সুফিয়ান/২৪

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top