এলজিইডি অফিসে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩ ০১:১৩; আপডেট: ২৪ জুলাই ২০২৩ ০১:১৪

সংগ্রহীত

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাজশাহী’র উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ পালন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। আজ রোববার সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ লুৎফর রহমান এবং রাজশাহী জেলার জেলার নির্বাহী প্রকৌশলী মোহাঃ নাশির উদ্দিন সপ্তাহব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি রাজশাহী’র বিভাগ, অঞ্চল ও জেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ।

কর্মসূচীর মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সকল ইফনিট-শাখা, বিভাগ, অঞ্চল, জেলা, উপজেলা ও প্রকল্প অফিস পরিস্কার-পরিচ্ছন্ন রাখাসহ অকেজো-অব্যবহৃত কম্পিউটার, আসবাবপত্রসহ পুরাতন কাগজ, নথিপত্র ‘সচিবালয় নির্দেশমালা’ ২০১৪ এবং সর্বশেষ জারিকৃত সরকারী পরিপত্র-নীতিমালা ও আর্থিক বিধি-বিধান অনুসরণ করে বিনষ্টযোগ্য মালামাল-নথি ধ্বংস অথবা বিনষ্ট করার সিদ্ধান্ত গৃহিত হয়। কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সদর দপ্তরের সকল ইফনিট-শাখা, বিভাগ, অঞ্চল, জেলা, উপজেলা ও প্রকল্প অফিস যথাযথভাবে পরিস্কার-পরিচ্ছন্ন করার লক্ষ্যে আগামী ২৯ জুলাই পর্যন্ত “পরিস্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ” পালন করা হবে।

উল্লেখ্য, শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা প্রণয়ন, বাস্তবায়ন ও মূল্যায়ন নির্দেশিকা, ২০২২-২৩ অনুযায়ী এলজিইডি রাজশাহী কার্যালয়ে কর্ম-পরিবেশ উন্নয়ন সংক্রান্ত কার্যক্রম যেমন: টিওএন্ডই ভুক্ত অকেজো মালামাল নিস্পত্তিকরণ/নথি বিনষ্টকরণ/পরিস্কার-পরিচ্চন্নতা বৃদ্ধি/মহিলাদের জন্য পৃথক ওয়াশরুমের ব্যবস্থাকরণ ইত্যাদি বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top