নগরীতে করোনা আক্রান্ত ২ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ জুলাই ২০২০ ১৩:৫২; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৫:৩১

নগরীতে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০৪৯ জনে।

শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালের বর্হিবিভাগের দুইটি ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তবে পরীক্ষার পর ফলাফল এসেছে ৩৭০টি নমুনার। এদিন দুই ল্যাবে ১১২ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনান্তদের মধ্যে ১০৮ জন রাজশাহীর। এর মধ্যে নগরীর ৬৫ জন। বাকি ৪ জনের বাড়ি পাবনায়।

রাজশাহীর নতুন শনাক্ত ১০৮ জনের মধ্যে ৬৫ নগরীর। বাকিগুলো সাতটি উপজেলার। এর মধ্যে গোদাগাড়ীর ১৩ জন, তানোরের ৫ জন, পুঠিয়ার ৪ জন, চারঘাটোর ৪ জন, মোহনপুরের ৬ জন, বাগমারার ৬ জন ও দুর্গাপুরের ৫ জন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৫ জনের নমুনার। যার মধ্যে ৪৮ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরীতে বসবাস করে ৩৯ জন। বাকি নয়জনের মধ্যে মোহনপুরের দুইজন, চারঘাটোর দুইজন ও দুর্গাপুরের পাঁচজন।

এদিকে, রামেক ল্যাবে রাজশাহী ও পাবনার আরও ৬৪ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর ৬০ জন ও পাবনার ৪ জন।

রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. ফাইসাল আলম জানান, এ দিন তাদের ল্যাবে দুই শিফটে ১৮৮টি নমুনার পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১৮৫ জনের নমুনার ফলাফল এসেছে। এতে ৬৪ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রাজশাহী ৬০ জন ও পাবনার ৪ জন।

তিনি বলেন, রাজশাহীর ১৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও পাবনার ১২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের পজিটিভ এসেছে। রাজশাহীর ৬০ জনের মধ্যে নগরীর ২৬ জন, গোদাগাড়ীর ১৩ জন, তানোরের ৫ জন, পুঠিয়ার ৪ জন, চারঘাটের ২ জন, মোহনপুরের ৪ জন ও বাগমারার ৬ জন।

নতুন ৮১ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬২০ জনে। এর মধ্যে ২ হাজার ৪৯ জনই সিটি করপোরেশন এলাকার। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৪৯, চারঘাটে ৪৯, পুঠিয়ায় ৪২, দুর্গাপুরে ৩৮, বাগমারায় ৬২, মোহনপুরে ৮০, তানোরে ৭২, পবায় ১২৩ এবং গোদাগাড়ীতে ৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়।

রাজশাহীতে এ পর্যন্ত করোনায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীতে ১১ জন। এছাড়াও আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৯৫৯ জন। এর মধ্যে নগরীতে ৭২৮ জন।

#পিটি/এনএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top