বাঘায় আগুনে পুড়ল ১৫টি ঘর: ব্যাপক ক্ষয়ক্ষতি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ মার্চ ২০২১ ২২:৪৩; আপডেট: ২৭ মার্চ ২০২১ ২২:৪৩

ভস্মীভূত ঘর।

রাজশাহীর বাঘা উপজেলায় আগুনে পুড়ে ১৫টি ঘর ভস্মীভূত হয়েছে। ক্ষতি হয়েছে ২০ লক্ষ টাকার মূল্যমানের। শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদীপুর নতুনপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রান্নাঘরের চুলার আগুনে থেকে এই আগুনের সূত্রপাত ঘটে। এই আগুনে দুটি ছাগলেরও মৃত্যু হয়েছে। উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদীপুর নতুনপাড়া গ্রামের আব্দুল মজিদের বাড়ির চুলার আগুনে থেকে প্রথমে আগুনের সুত্রপাত হয়। তারপর পাশের বাড়ির আজিজুল হক, ইব্রাহীম আলী, সাইদুর রহমান, জানবার আলী, মনিরুল ইসলামসহ ৬টি বাড়িতে আগুন লেগে যায়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করতে না পেরে চারঘাট ও বাঘা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

মহদীপুর গ্রামের আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আব্দুল মজিদ জানান, এ সময় আমি বাড়িতে ছিলাম না। খবর পেয়ে ছুটে এসে দেখি আমার পুরো বাড়িতে আগুন লেগে গেছে। বাড়ির পাশের লোকজন ও এলাকাবাসী এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ করে। এতে আমার ঘরে রাখা প্রায় নগদ আড়াই টাকা ও ৭ ভরি স্বর্ণের গহনা ছিল। আগুনে সব কিছু শেষ হয়ে গেছ। এছাড়া ৬ জনের প্রায় ২০ লক্ষ টাকার মালামাল, আসবাবপত্র, জামা কাপড় পুড়ে গেছে। আমার ও জানবার আলীর দুটি ছাগল পুড়ে মারা গেছে।

এ বিষয়ে চারঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মোজাম্মেল হক জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথে দুটি ইউনিট নিয়ে ঘটনা¯’লে যায়। পরে বাঘা ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট একত্রিত হয়ে ঘন্টা ব্যাপি অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়। তবে এই আগুনে ছয়টি পরিবারে ১৫টি ঘর পুড়ে ভূষিভূত হয়েছে। এই আগুনে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছি।

মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, আমি খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা জানান, আগুন লাগার খবব পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়েছিলাম। পরের দিন শনিবার সকালে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে শুকনা খাবার ও কম্বল দেয়া হয়েছে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top