১৬০ উপজেলায় উন্মুক্ত প্রদর্শনী হবে 'মুজিব একটি জাতির রূপকার'

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪১; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১২:৫৯

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত বায়োপিক 'মুজিব একটি জাতির রূপকার'। বাংলাদেশ-ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেন ভারতীয় উপমহাদেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল। ১৬০ উপজেলায় উন্মুক্ত প্রদর্শনী হবে সিনেমাটি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিএফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সিনেমাটি সারা দেশের মানুষ যেন দেখেন, তার প্রচারণার জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক বলেন, 'মুজিব বায়োপিকের উন্মুক্ত প্রদর্শনীর বিষয়ে একটা রোডম্যাপ করা হয়েছে। বিভিন্ন জেলার জেলা প্রশাসকদের সঙ্গে ইতিমধ্যে যোগাযোগ করা হয়েছে। জেলা প্রশাসকরা ইতিমধ্যে প্রদর্শনীর জন্য সুবিধাজনক স্থান নির্ধারণ করেছেন।'

'মুজিব একটি জাতির রূপকার' সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা, ছোটবেলার রেণু চরিত্রে প্রার্থনা ফারদিন দীঘি, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে তৌকীর আহমেদ, তাজউদ্দীন আহমেদের চরিত্রে রিয়াজ, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রে চঞ্চল চৌধুরীসহ শতাধিক অভিনয়শিল্পী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top