বৃটেন প্রধানমন্ত্রীর সমবেদনা

যুক্তরাজ্যে আসামীর গুলিতে পু্লিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২০ ০০:৪৬; আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৭:২৯

ছবি: বিবিসি

যুক্তরাজ্যে ঘটে গেল এক ভয়াবহ দুর্ঘটনা। থানার মধ্যেই প্রাণ হারিয়েছেন দেশটির এক পুলিশ কর্মকর্তা। এদিকে এমন ঘটনাকে দেশটির নিরাপত্তা সেক্টরের জন্য এক ভয়াবহ হুমকি হিসেবে দেখছেন নিরাপত্তা বিশ্লেষকরা। খবর বিবিসি

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) লন্ডনের দক্ষিণাঞ্চলীয় ক্রয়ডন পুলিশ স্টেশনে এ ঘটনা ঘটে।

বিবিসির প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে উইন্ডমিল লেনের কাস্টোডি সেন্টারে নিয়ে যাওয়ার সময় ওই পুলিশ কর্মকর্তাকে গুলি করা হয়। ধারণা করা হচ্ছে, সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে দেহ তল্লাশীর সময় হয়তো বন্দুক দিয়ে ওই পুলিশ কর্মকর্তা ও নিজের ওপর গুলি চালান ওই ব্যক্তি।

প্রাথমিকভাবে গুলিবিদ্ধ ওই পুলিশ কর্মকর্তাকে থানার মধ্যেই চিকিৎসা দেয়া হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ সময় অজ্ঞাত জায়গা থেকে আসা গুলিতে ২৩ বছর বয়সী আরও এক বন্দি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

তবে, এ ঘটনায় ভিন্ন বক্তব্য দিচ্ছে লন্ডন পুলিশ। তারা জানিয়েছে, ঘটনার সময় পুলিশের দিক থেকে কোনও গুলি ছোড়া হয়নি।

নিহতের পরিবারকে পুলিশের পক্ষ থেকে সহযোগিতা দেয়া হচ্ছে জানান স্থানীয় পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক। এছাড়া কাস্টোডি সেন্টারে থাকা প্রত্যক্ষদর্শীদের সহায়তার জন্যেও একটি টিম কাজ করছে বলেও জানান তিনি।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ এই ঘটনায় নিহত পুলিশ সদস্যের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, যারা নিজেদের জীবন বাজি রেখে আমাদের সুরক্ষার জন্য কাজ করছেন তাদের প্রতি আমরা চির ঋণী। এক টুইট বার্তায় বরিস জনসন বলেন, আমি নিহত পুলিশ অফিসারের পরিবার, বন্ধু ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানাই। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top