করোনা আক্রান্ত ট্রাম্পকে হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২০ ১৬:১৪; আপডেট: ৩ অক্টোবর ২০২০ ১৬:১৬

ফাইল ছবি

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমনে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২৪ ঘণ্টার মধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন যখন দোরগোড়ায় ঠিক সে সময়ে আক্রান্ত হলেন ৭৪ বছর বয়সী রিপাবলিক দলের এই প্রেসিডেন্ট প্রার্থী।

প্রেসিডেন্ট ট্রাম্পকে ওয়াশিংটনের নিকটবর্তী ওলাল্ডার রিড সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। হোয়াইট হাউজ জানিয়েছে, ‘অতিরিক্ত সতর্কতামূলক’ পদক্ষেপ হিসেবে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর বিবিসির।

শুক্রবার (০৩ অক্টোবর) ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া কোয়ারেন্টিনে যাওয়ার পরই তাদের আক্রান্ত হওয়ার খবর পান।

বর্তমানে ট্রাম্প ও তার স্ত্রীর অবস্থা ভালো রয়েছে বলে জানিয়েছেন ট্রাম্পের দফতর প্রধান মাইক মিডো। তিনি দাবি করেছেন, ট্রাম্প ও মেলানিয়ার শরীরে করোনাভাইরাসের ‘হালকা’ লক্ষণ দেখা যাচ্ছে।

হাসপাতালে থেকেই দাপ্তরিক কাজ সম্পন্ন করবেন ট্রাম্প। এমনটাই জানানো হয়েছে হোয়াইট হাউজের পক্ষ থেকে। হোয়াইট হাউজ জানায়, আগামী কয়েকদিন ট্রাম্প সামরিক হাসপাতালে তার জন্য স্থাপিত একটি দফতর থেকে নিজের অফিসিয়াল দায়িত্ব পালন করবেন।

এই মুহূর্তে ট্রাম্প তার দায়িত্ব হস্তান্তর করছেন না বলে জানা গেছে। আমেরিকার সংবিধান অনুযায়ী প্রেসিডেন্ট যেকোনো সময় তার দায়িত্ব তার ভাইস প্রেসিডেন্টের কাছে হস্তান্তর এবং পরবর্তীতে আবার তা ফিরিয়ে নিতে পারেন। 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top