এখন আমরা বাংলাদেশেরও পেছনে: ইমরান খান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২ ১৫:৪০; আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৫:৪২

ছবি: সংগৃহীত

পাকিস্তান অর্থনীতির দিক দিয়ে কয়েক দশক আগে ভারত ও বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও এখন পেছনে পড়ে গেছে। তা নিয়ে আক্ষেপ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

স্থানীয় সময় রোববার রাতে 'হাকিকি আজাদি মার্চ' উপলক্ষে এক লাইভে এমন মন্তব্য করেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান।

লাইভের শুরুতে তুরস্কের ইস্তাম্বুলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ও তুর্কিদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন ইমরান খান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরেছে পাকিস্তান। এ নিয়েও জাতির কাছে বর্ণনা দিয়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেট দলকে ফাইনালে লড়াই করার জন্য অভিনন্দন জানিয়েছেন।

ইমরান খান বলেন, ক্রিকেটাররা শেষ পর্যন্ত লড়াই করেছে। যা কারও হাতে ছিল না সেটি হলো শাহিন শাহ আফ্রিদির ইনজুরি। এটি না হলে খেলার ফল পরিবর্তন হতে পারত। আমি যা দেখেছি তাতে পাকিস্তানের ফার্স্ট বোলিং অ্যাটাক সবেচেয়ে ভালো। বাবর আজম বিশ্বসেরা ব্যাটার।

এরপর এবারের হাকিকি আজাদি মার্চ নিয়ে কথা বলেন ইমরান খান। তিনি বলেন, উজিরাবাদে আমার প্রাণ নেওয়ার জন্যই হামলা চালানো হয়েছিল।

তিনি বলেন, আমি জাতিকে স্মরণ করিয়ে দিতে চাই যে, আমার সাড়ে তিন বছরের দায়িত্ব পালনের সময়ে তিনটি লংমার্চ হয়েছিল। চতুর্থটি রাস্তায় থেমে গিয়েছিল। সেটি কি অবৈধ ছিল। তারা সরকার হটানোর পুরো চেষ্টা করেছিল।

তিনি দাবি করেন, কয়েকজন নেতার দুর্নীতি মামলা হঠানোর জন্য সেসব লংমার্চ হয়েছিল। কিন্তু এখনকার লংমার্চ ভিন্ন দাবিতে হচ্ছে। ইমরান খান তার দুর্নীতির কোনো মামলা তুলে নেওয়ার জন্য লংমার্চ করছেন না। এটি দেশের জন্য খুবই জরুরি।

ইমরান খান বলেন, আমাদের বৈধ অধিকার প্রয়োগ করে দেশে নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন করানোর জন্যই লংমার্চ হচ্ছে।

জাতির উদ্দেশ্যে ইমরান খান বলেন, আমি সাত মাস ধরে জাতিকে বলছি যে যারা এখন দেশ চালাচ্ছে তারা ৩০ বছর ধরে ক্ষমতায় ছিল। যদি তারা দেশের জন্য কিছু করতে পারতো তাহলে ৩০ বছর আগেই পারতো।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, উনাদের ক্ষমতার সময়ে তো বাংলাদেশও আগে চলে গেছে। ভারতও আমাদের চেয়ে সামনে চলে গেছে। ৯০ দশক পর্যন্ত আমরা সবার আগে ছিলাম।

বর্তমান ক্ষমতাসীনদের কটাক্ষ করে তিনি বলেন, যদি উনাদের কিছু করার থাকত তাহলে এতদিনে তো তা করে ফেলতেন। এরা দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

এর আগে সম্প্রতি ইসলামাবাদমুখী লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় গুলিবিদ্ধ হন ইমরান খান। কয়েকটি অপারেশনের পর বাসায় ফিরেছেন তিনি। খুব দ্রুত লংমার্চে যোগ দেবেন বলে জানিয়েছেন সাবেক পাক প্রধানমন্ত্রী।
#এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top