দেশে ও বিদেশে আরো শক্তিশালী হিসেবে আত্মপ্রকাশ করবেন এরদোগান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ মে ২০২৩ ১৮:০৫; আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০১:৪২

ছবি: সংগৃহীত

তৃতীয়বারের মতো তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার প্রেক্ষাপটে রজব তাইয়্যিপ এরদোগান দেশে ও বিদেশে আরো শক্তিশালী ব্যক্তি হিসেবে আত্মপ্রকাশ করবেন। এশিয়া, ইউরোপে তুরস্কের প্রভাব বাড়তে পারে এবং ন্যাটোতে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন এরদোগান।

রোববার দ্বিতীয় দফার নির্বাচনে এরদোগানের জয় নিশ্চিত হয়। তিনি ৫২.১৪ ভাগ ভোট পেয়ে জয় নিশ্চিত করেন। তার চ্যালেঞ্জার কামাল কিলিচদারুগ্লু পেয়েছেন ৪৭.৮৬ ভাগ ভোট।

জয়ের পর প্রথম মন্তব্যে এরদোগান তার প্রতি আস্থা রাখার জন্য জাতিকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'আপনাদের আস্থার প্রতি যথাযথ সম্মান দেব আমরা, যেমন ২১ বছর ধরে দিয়েছি।'

ইস্তাম্বুলে তিনি তার বাড়ির বাইরে সমর্থকদের উদ্দেশে বলেন, 'আজ কেবল তুর্কিয়েই জিতেছে। আমাদের জাতিকে কেউ খাটো করে দেখতে পারবে না।' তিনি তুরস্কের দ্বিতীয় শতকে কঠোর পরিশ্রমের প্রতিশ্রুতি দেন।

নির্বাচন কমিশনের ফলাফল ঘোষণার আগেই তুরস্কের জনতা উল্লাস প্রকাশ করে দিয়েছিল। ফলাফল প্রকাশের পর পুরো তুরস্ক আনন্দে ফেটে পড়ে। তারা তুর্কি ও ক্ষমতাসীন একে পার্টির পতাকা দোলায়, গাড়ির হর্ন বাজায়, তার নামে স্লোগান দেয়। ইস্তাম্বুলের আশপাশে জয় উদযাপনের গুলির শব্দও শোনা গেছে।

সূত্র : আরব নিউজ ও অন্যান্য



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top