সুপার টুয়েসডে: জয়ের পথে ট্রাম্প-বাইডেন

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৬ মার্চ ২০২৪ ১১:৩৭; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২২:৫৩

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে ডেমোক্রেটিক ও রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইপর্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন সুপার টুয়েসডেতে জয়ের পথে রয়েছেন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প।

এডিসন রিসার্চের বরাতে স্থানীয় সময় বুধবার (৬ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম রয়টার্স।

এডিসনের তথ্যানুসারে ১৫টি অঙ্গরাজ্যের টেক্সাস, আরকানসাস, উত্তর ক্যারোলিনা, ভার্জিনিয়া, ওকলাহোমা এবং টেনসিতে জয়ের পথে রয়েছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প।

অভিবাসন এবং অর্থনীতি উভয় দলের ভোটারদের জন্য উদ্বেগের প্রধান কারণ। ক্যালিফোর্নিয়া, উত্তর ক্যারোলিনা এবং ভার্জিনিয়া রাজ্যগুলোর রিপাবলিকান ভোটাররা অবৈধ অভিবাসীদের সরিয়ে নেয়া বা উচ্ছেদ করাকে সমর্থন করেন। এবারের নির্বাচনে জয়ী হলে এসব অঙ্গরাজ্য থেকে অভিবাসীদের উচ্ছেদের ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

অন্যদিকে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের বুথফেরত জরিপে আভাস দেওয়া হয়েছে, ১৩টি অঙ্গরাজ্যে ডেমোক্রেটিক পার্টির বাছাইপর্বে জো বাইডেন জয়ী হয়েছেন। এ ছাড়া তিনি আইওয়া ককাসে জয়ী হয়েছেন।

এবারের নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট বাইডেনকে তেমন বিরোধিতার মুখোমুখি হতে হচ্ছে না। তাই দলীয় প্রার্থী হিসেবে বাইডেন অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে রিপাবলিকান পার্টির প্রার্থী হওয়ার লড়াইয়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের পথে প্রধান চ্যালেঞ্জ নিকি হ্যালি। তবে সুপার টুয়েসডের জয়ে এখন অনেকটাই নিশ্চিত যে আগামী নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন মুখোমুখি হচ্ছেন ট্রাম্প ও বাইডেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top