৭ দিনে দুই হাজার সেনা হারিয়েছে ইউক্রেন

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৮ মার্চ ২০২৪ ২২:০৪; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২৩:১১

ছবি: রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়/তাস

গত সাত দিনে রুশ সশস্ত্র বাহিনীর হাতে ইউক্রেনীয় সেনাবাহিনী প্রায় ২ হাজার সেনা নিহত হয়েছেন। সেই সঙ্গে ১০৩টি মিলিটারি যানবাহন ও ১০টি ফিল্ড ডিপো হারিয়েছে ইউক্রেন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে এ খবর জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাস।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রুশ সশস্ত্র বাহিনী দোনেৎস্কের দিকে অগ্রসর হয়েছে। গত সাত দিনে শত্রুদের ৮টি পাল্টা হামলা প্রতিহত করেছে।

মন্ত্রণালয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, দোনেৎস্কের দিক থেকে ব্যাটলগ্রুপ দক্ষিণের বাহিনী আরও সুবিধাজনক অবস্থান দখল করেছে। এছাড়া তারা ক্রাসনোগোরোভকা, নভোমিখাইলভকা ও ডিপিআরের পোবেদির কাছে শত্রুদের আটটি পাল্টা হামলা প্রতিহত করেছে।

গত সপ্তাহে রাশিয়ার বিমান ও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনের একটি মিগ-২৯ বিমান, পাঁচটি স্টর্ম শ্যাডো ক্ষেপণাস্ত্র, একটি প্যাট্রিয়ট বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র এবং ৭৯৬টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে। এগুলোর মধ্যে রয়েছে- যুক্তরাজ্যের তৈরি পাঁচটি স্টর্ম শ্যাডো ক্রুজ ক্ষেপণাস্ত্র, যুক্তরাষ্ট্রের তৈরি একটি প্যাট্রিয়ট বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র এবং ৭৯৬ ড্রোন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানিয়েছে, রুশ বাহিনী ফ্রান্সের তৈরি ৭টি হ্যামার গাইডেড বোমা এবং ৩৩টি এইচআইএমএআরএস এমএলআরএস যুদ্ধাস্ত্র প্রতিহত করেছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top