মিসরের বিখ্যাত ফিল্ম স্টুডিও আগুনে পুড়ে ছাই

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪ ১২:৩৬; আপডেট: ৫ মে ২০২৪ ১৮:৫৯

- ছবি - ইন্টারনেট

মিশরের রাজধানী কায়রোর বিখ্যাত আল-আহরাম স্টুডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৮০ বছর বয়সী ও বিশ্বের অন্যতম প্রাচীন স্টুডিওটি প্রায় সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

মিশরের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আল-আহরামের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার সকালে একটি রমজান টেলিভিশন সিরিজের চিত্রগ্রহণ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পরে স্টুডিওতে আগুনের সূত্রপাত হয় এবং পার্শ্ববর্তী ভবনগুলিতে ছড়িয়ে পড়েছে। এসময় আশেপাশের আবাসিক বিল্ডিংগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছিল।

প্রতিবেদনে আরও বলা হয়, অগ্নিনির্বাপক কর্মীরা প্রায় পাঁচ ঘণ্টারও বেশি সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তার আগেই স্টুডিওটি প্রায় ধ্বংস হয়ে যায়।

এদিকে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। এ ঘটনায় কোন নিহতের খবর পাওয়া যায়নি। তবে বেশ কয়েকজন আহতকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিসরের প্রধানমন্ত্রী মোস্তফা মাদবৌলি ক্ষয়ক্ষতি নিরূপণ করতে অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

উল্লেখ্য, আল-আহরাম স্টুডিওটি ১৯৪৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। সেখানে বেশ কয়েকটি চলচ্চিত্র এবং টিভি সিরিজ নির্মিত হয়েছিল এবং সারা বিশ্বে সম্প্রচার করা হয়েছিল। স্টুডিওতে তিনটি প্রোডাকশন স্টেজ, একটি স্ক্রীনিং রুম এবং একটি এডিটিং স্যুট ছিল।

সূত্র: সিএনএন, বিবিসি



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top