অল্পের জন্য প্রাণে রক্ষা ট্রাম্পের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০ ২৩:৫৮; আপডেট: ১৬ মে ২০২৪ ২১:২৮

ফাইল ছবি

অল্পের জন্য নিজের জীবনের রক্ষা পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বেঁচে গেছেন বড় ধরনের দুর্ঘটনা থেকে। খবর হিন্দুস্থান টাইমসের।

রবিবার (১৭ আগস্ট) সন্ধ্যা নাগাদ মার্কিন প্রেসিডেন্টকে বহনকারী এয়ার ফোর্স ওয়ানটি অল্পের জন্য বেঁচে গেল ড্রোনের আঘাত থেকে। ওয়াশিংটনের কাছে বিমান ঘাঁটিতে অবতরণের আগ মুহূর্তে এই পরিস্থিতির মুখোমুখি হন ট্রাম্প।

এয়ার ফোর্স ওয়ানের বিমানে থাকা কয়েকজন আরোহী ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত করেছেন।

ডোনাল্ড ট্রাম্পকে বহনকারী বিমানটির সামনের ডান দিকে হলুদ ও কালো রংয়ের ক্রস আকৃতির একটি বস্তু উড়ে আসে। তবে এটি দেখতে ড্রোনের মত হলেও ড্রোন কিনা সেটি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

অল্পের জন্য রক্ষা পাওয়া বিমানটির বেশ কয়েকজন যাত্রী ম্যারিল্যান্ডের অ্যান্ড্রু বিমান ঘাঁটিতে অবতরণের আগ মুহূর্তে এই বস্তুটি দেখেছেন। পরে প্রেসিডেন্ট ট্রাম্পকে বহনকারী এয়ারফোর্স ওয়ানের ওই বিমান অবশেষে নিরাপদে অবতরণ করে।

সোমবার (১৮ আগস্ট) বিষয়টি পর্যালোচনা চলছে বলে জানিয়েছে হোয়াইট হাউসের মিলিটারি অফিস। মার্কিন বিমান বাহিনীর ৮৯তম বিমান পরিবহন শাখা এক বিবৃতিতে বলেছে, তারা এই ঘটনা সম্পর্কে অবগত।

তবে ঘটনাটি তদন্ত করা বেশ কষ্টসাধ্য বিমান চলাচলের নিরাপত্তা সংক্রান্ত তদন্তকারীদের পক্ষে। তারা ধারণা করছে যুক্তরাষ্ট্রে প্রতিনিয়ত এ ধরনের মনুষ্যবিহীন হাজার হাজার ডিভাইস আকাশে উড়তে দেখা যায়, এটিও সেরকম একটি।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top