শীঘ্রই মিলবে করোনা ভ্যাকসিন: ট্রাম্প

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০ ২২:০২; আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০ ২২:০৫

ফাইল ছবি

আগামী এক মাসের মধ্যেই করোনাভাইরাসের প্রতিষেধক পাওয়া যাবে বলে আশ্বস্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর এএফপি

এছাড়া মহামারী করোনাভাইরাস নিজ থেকেই নির্মূল হওয়ার আশ্বস্ততাও দেন তিনি।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে এবিসি নিউজ প্রচারিত পেনসিলভানিয়ায় ভোটারদের সঙ্গে টাউন হল প্রশ্নোত্তর পর্বে ট্রাম্প বলেন, আমরা একটি ভ্যাকসিন হাতে পাওয়ার ক্ষেত্রে একেবারে কাছাকাছি সময়ে এসে গেছি।

ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারেও একই বুলি আওড়ান মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেছিলেন, একটি ভ্যাকসিন চার সপ্তাহের মধ্যে হাতে আসতে পারে। এক্ষেত্রে আট সপ্তাহও সময় লেগে যেতে পারে।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে বড় এক বিষয় হয়ে দাঁড়িয়েছে এই ভ্যাকসিন। ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনের বিপক্ষে পুনর্নির্বাচিত হওয়ার ক্ষেত্রে সহায়তা পেতে যথা সময়ের মধ্যে দ্রুত একটি ভ্যাকসিনের অনুমোদন দিতে সরকারি স্বাস্থ্য নিয়ন্ত্রক ও বিজ্ঞানীদের ওপর ট্রাম্প রাজনৈতিক চাপ প্রয়োগ করায় ডেমোক্রেটরা উদ্বেগ প্রকাশ করে।

তবে দ্রুত ভ্যাকসিন পাওয়ার আশা বদ্ধমূল হয় যুক্তরাষ্ট্রের শীর্ষ সরকারি সংক্রামক রোগ বিষয়ক চিকিৎসক অ্যান্থনি ফাউসিসহ বিশেষজ্ঞদের অভিমতে। তাদের মতে, এ বছরের শেষ নাগাদ ভ্যাকসিনের অনুমোদন পেতে পারে বলে জোরালোভাবে ধারণা করা যাচ্ছে। খবর-যুগান্তর

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top