পরিচয়ের বিজয় উৎসবে বক্তারা

‘গণমানুষের বিজয় নিশ্চিত করতে লেখকদের এগিয়ে আসতে হবে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১ ০৮:৫৬; আপডেট: ২১ মে ২০২৪ ২৩:০০

সংগৃহীত ছবি

পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে পরিচয় সংস্কৃতি সংসদ রাজশাহীর ২০১তম মাসিক সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি এরফান আলী এনাফ। মহান বিজয় দিবসের উপর উপর আলোচনা করেন কবি ও সাহিত্য সমালোচক খুরশীদ আলম বাবু।

কবি সালেকুর রহমান সম্রাট এর সঞ্চালনায় পঠিত লেখার উপর আলোচনা রাখেন পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, পরিচয়ের সাধারণ সম্পাদক কবি ও কথসাহিত্যিক আসদুল্লাহ মামুন, নতুন এক মাত্রার নির্বাহী সম্পাদক কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, ছড়াকার অভি মন্ডল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, লাল সবুজের পতাকা মানেই সকল নাগরিকের মুক্তি এবং বিজয়। কিন্তু বিজয়ের পঞ্চাশ বছরে এসেও জনগণ গণতন্ত্র, মানবাধিকার, মতপ্রকাশের স্বাধীনতাসহ নানা অধিকার থেকে বঞ্চিত। বৃটিশ প্রবর্তিত বিভেদের দেয়াল আজো ভাঙতে পারিনি। বিভেদের সবগুলো ভেঙে গণমানুষের মৌলিক মানবাধিকার নিশ্চিত করতে লেখকদেরকে দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে।

অতিথিবৃন্দসহ অনুষ্ঠানে কবিতা-ছড়া এবং গানের মাধ্যমে অনুষ্ঠানকে উৎসব মুখর করে তোলেন কবি আমিন মোহাম্মদ, গল্পকার হাসিনা বিশ্বাস, গল্পকার মনির বেলাল, কবি সরদার মুক্তার আলী, শিল্পী নূরুল আলম, প্রাবন্ধিক সজীব মেহদী, কবি হিমেল আহমেদ, কবি রহমতুল্লাহ আল আরাবী প্রমুখ।

 

 

এসকে



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top