আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২ ২১:৩১; আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২১:৩৩

রাজটাইমস ডেস্ক

১. ২য় দফায় আবারও খরচ বাড়ছে কর্ণফুলী টানেলের

২য় দফায় বাড়তে যাচ্ছে চট্টগ্রামের কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের মেয়াদ ও খরচ। ডলার সংকটের প্রভাবে বাড়তে যাচ্ছে প্রকল্প ব্যয়। ৭ বছরে প্রকল্পের অগ্রগতি দাঁড়িয়েছে ৮৭ শতাংশ এবং আর্থিক অগ্রগতি ৭৭ দশমিক ৩৯ শতাংশ। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. ২২ পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ১ জানুয়ারি

দেশের গুচ্ছ ভিত্তিক ভর্তি প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত ২২ পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হবে ১ জানুয়ারি। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি কার্যক্রম চলছে। ধাপে ধাপে ভর্তি কার্যক্রম শেষ করা হবে। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩. অতিরিক্ত প্রকল্পই কি সংকট ঘনীভূত করছে?

২০১৮-১৯ অর্থবছরে উন্নয়ন প্রকল্প বেড়েছে প্রায় চারগুণ। অতিরিক্ত অর্থ বরাদ্দ ও অতিরিক্ত প্রকল্প অনুমোদনে দেশের সংকট সৃষ্টি হয়েছে কি না সে প্রশ্ন তুলেছেন অর্থনীতিবিদরা। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৪. বেকার বসে থাকবে নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রগুলো

নিরবচ্ছিন্ন শিল্প ও বিদ্যুৎ উৎপাদন সরকারের জন্য এখন বড় চ্যালেঞ্জ। বিদ্যু উৎপাদনের জন্য নতুনভাবে প্রায় প্রস্তুতকৃত বিদ্যুৎ কেন্দ্রগুলোতে আপাতত গ্যাস সরবরাহে যাচ্ছে না সরকার। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. ধীরে ধীরে বাড়ছে মসলা ও শুকনা ফলমূলের দাম

দেশের মসলা ও শুকনা ফলমূলের (ড্রাই ফ্রুটস) অধিকাংশ যোগান আসে বিদেশ থেকে। এদিকে, এলসি খুলতে সীমাবদ্ধতা আরোপ করায় এসব পণ্যের আমদানি কমে গেছে। ফলে বাড়তে শুরু করেছে এই পণ্যগুলির দাম। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৬. শান্তিপূর্ণ সভা-সমাবেশ সাংবিধানিক অধিকার বাধাগ্রস্ত হচ্ছে

শান্তিপূর্ণ সভা-সমাবেশ সাংবিধানিক অধিকার হলেও এই অধিকার বাধাগ্রস্ত হচ্ছে বলে জানিয়েছেন আইন ও সালিশ কেন্দ্র (আসক)। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির নির্বাহী পরিচালক নূর খান লিটন এ কথা জানান। খবর মানবজমিনের।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top