আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১০:৪৪; আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১০:৪৮

রাজটাইমস ডেস্ক

১. বিদেশি প্রতিষ্ঠানের নামে আমদানির আড়ালে অর্থ পাচার

দেশের বৈদেশিক মুদ্রার সংকটের অন্যতম কারণ আমদানির আড়ালে অর্থপাচার। এমনকি জালিয়াতির আশ্রয় নিয়ে অর্থপাচার করা হচ্ছে বিদেশে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুর্নীতিতে এই সমস্যা দিন দিন আরো প্রকটতর হচ্ছে। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. গ্রাহক পর্যায়ে ১৫-২০ শতাংশ বিদ্যুতের মূল্যবৃদ্ধির চায় বিতরণ কোম্পানিগুলো

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্যবৃদ্ধি করতে চায় বিতরণ কোম্পানিগুলো। ১৫-২০ শতাংশ হারে মূল্যবৃদ্ধি করতে এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে তারা। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৩. হজ্বের এক-পঞ্চমাংশ টাকা যায় ভ্যাট ও চার্জের পেছনে

প্রতিবছর বাংলাদেশ থেকে লক্ষাধিক ব্যক্তি সৌদি আরবে হজ্ব পালন করতে যান। পবিত্র ধর্মকার্য পালনে তাদের খরচের পাশাপাশি গুনতে হয় মোটা অঙ্কের ভ্যাট ও বিভিন্ন চার্জ। দুই দেশের ভ্যাট গুনতে হয় মোট ১ লাখ ৮ হাজার টাকা। খবর যুগান্তরের।

লিঙ্ক

৪. পুরোপুরি ঢেলে সাজানো হচ্ছে প্রশাসন

পুরোপুরি ঢেলে সাজানো হচ্ছে দেশের প্রশাসন। ২৩ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে এবং প্রত্যাহার করা হয়েছে ১৭ জেলায়। খবর যুগান্তরের।

লিঙ্ক

৫. কে এই ডাবলু চৌধুরী?

রহস্যময় এক মানুষে পরিণত হয়েছে ইতালি প্রবাসী বাংলাদেশি ডাবলু চৌধুরী। ভেনিসে বিলিয়ন ডলার বিনিয়োগের প্রস্তাব দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন এই ব্যক্তি। কে এই ডাবলু চৌধুরী? খবর মানবজমিনের।

লিঙ্ক

৬. জাপান রাষ্ট্রদূতের বক্তব্য 'সাদা মনের আলাপ': পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের বিগত নির্বাচন নিয়ে জাপান রাষ্ট্রদূতের দেয়া বক্তব্যকে সাদা মনের আলাপ বলে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। খবর মানবজমিনের।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top