আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২ ০০:০৬; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১১:০৯

রাজটাইমস ডেস্ক

১. কাগজ সিন্ডিকেটের কারসাজির কবলে পাঠ্যবই মুদ্রণ

নির্ধারিত সময়ে মুদ্রিত হচ্ছে না পাঠ্যবই। সিন্ডিকেটের কারসাজিতে সংকট সৃষ্টি করে বই ছাপানো প্রক্রিয়া বন্ধ করে রাখা হয়েছে। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. অগ্রিকান্ডের ৪০ শতাংশ ঘটনাই বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে

বাংলাদেশের শিল্প-কারখানাগুলোতে প্রায়শ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রতিবছর অগ্নিকান্ডের ঘটনা দাঁড়ায় ২১ হাজারেরও বেশি সংখ্যায়। তবে অগ্নিকাণ্ডের প্রায় ৪০%-ই বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে ঘটে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বাংলাদেশের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন।

লিঙ্ক

৩. নয়াপল্টনে সমাবেশ করার সিদ্ধান্তে অটল বিএনপি

বিএনপির চলমান বিভাগীয় কর্মসূচী ইতি টানা হবে আগামী ১০ ই ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে৷ এদিকে ঢাকায় সমাবেশকে ঘিরে বিএনপি ও আওয়ামী লীগের বক্তব্য- পাল্টা বক্তব্য চলছে। বিএনপি জানিয়েছে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার সিদ্ধান্তে অটল তারা। খবর যুগান্তরের।

লিঙ্ক

৪. যেকোন সময় এনটিআরসির গণবিজ্ঞপ্তি

শেষ পর্যায়ে রয়েছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শূন্য পদের তালিকা যাচাই-বাছাই প্রক্রিয়া। ফলে যেকোনো সময় এই শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি জারি করতে পারে এনটিআরসিএ। খবর প্রথম আলোর।

লিঙ্ক

৫. সীমিত ঋণপত্রে সংকট সৃষ্টি হতে পারে প্রযুক্তিগত পণ্যের

ডলার সংকটে কমিয়ে দেয়া হয়েছে বিলাসজাত পণ্যের আমদানি। ফলে ঋণপত্র খুলে কম্পিউটার, ল্যাপটপসহ বিভিন্ন প্রযুক্তিপণ্যের আমদানি কমে গেছে অনেকটাই। এদিকে, আমদানি কমে যাওয়ায় প্রযুক্তিগত পণ্যের সংকট তৈরীর সম্ভাবনা দেখা দিয়েছে। খবর প্রথম আলো।

লিঙ্ক

৬. এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ আগামীকাল

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামীকাল সোমবার। সকালে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফলাফলের বিস্তারিত জানানো হবে।

লিঙ্ক

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top