যেকোনও সময় শাটডাউনের ঘোষণা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ জুন ২০২১ ০৭:৪৬; আপডেট: ২৫ জুন ২০২১ ০৮:৫১

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

কোভিড-১৯-এর সংক্রমণ রোধে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির শাটডাউনের সুপারিশ যৌক্তিক বলে মনে করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি জানিয়েছেন, যেকোনও সময় শাটডাউনের ঘোষণা দেওয়া হতে পারে। বৃহস্পতিবার (২৪ জুন) বাংলা ট্রিবিউনের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রী জানান, করোনার সংক্রমণ বাড়ছে বিধায় স্থানীয়ভাবেও কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় সেটি চলছে। তা ভালোভাবে কার্যকরও হচ্ছে। বর্তমানে ঢাকার চারপাশের সাত জেলায়ও কঠোর বিধিনিষেধ চলছে। সীমান্তেও কড়াকড়ি বিধিনিষেধ রয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ার বিষয়টি সরকার গভীরভাবে পর্যবেক্ষণ করছে। এখন জাতীয় পরামর্শক কমিটি যে সুপারিশ করেছে, সেটি যৌক্তিক। সরকারেরও ইতিমধ্যে এ ধরনের প্রস্তুতি আছে। সরকারও কঠোর বিধিনিষেধের চিন্তা-ভাবনা করছে। যেকোনও সময় সরকার তা ঘোষণা দেবে।

লকডাউন নয়, এবার শাটডাউন চায় জাতীয় কমিটি

শাটডাউনে কী থাকছে?

এদিকে সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শাটডাউন’ করতে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সুপারিশ করেছে। করোনার বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরোধের জন্য সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শাটডাউনের’ সুপারিশ করে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ।



বিষয়: সাটডাউন


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top